স্পেন আওয়ামীলীগের নব গঠিত কমিটিকে “বয়কটের ডাক” বার্সেলোনায় সংবাদ সম্মেলন

ফয়জুল হক রানা
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ জুন, ২০২১
  • ৩৪৫ বার পঠিত
সংবাদ সম্মেলনে লিখিত অনুলিপি পাঠ করেন শফিকুল আলম স্বপন

স্পেন আওয়ামীলীগ অনুমোদিত নবগঠিত কাতালোনিয়া আওয়ামীলীগের আহবায়ক কমিটির বিরুদ্ধে দোকান চুরি, কালো বাজারি, চরিত্রহীনতা সহ ভয়াবহ সব অভিযোগ এনে বয়কটের ডাক দিয়েছে “সম্মিলিত সমন্বয়ক কমিটি” নামক কাতালোনিয়া আওয়ামীলীগের বৃহৎ একটি অংশ । গত ৭ই জুন বার্সেলোনার স্হানীয় একটি হলে কাতালোনিয়া আওয়ামীলীগের ব্যানারে আয়োজিত হয়  সমন্বয় কমিটি ঘোষনা ও সংবাদ সম্মেলন।

আলাউদ্দিন হক নেছার সভাপতিত্বে এবং কাজী আমীর হোসেন আমুর পরিচালনায় এ সময় কাতালোনীয়ায় একটি সুন্দর সুষ্ঠ রাজনৈতিক পরিবেশ তৈরীর লক্ষ্যে অতীতে দ্বিধা বিভক্ত কাতালোনিয়া আওয়ামীলীগ, কাতালোনীয়া যুবলীগ, বঙ্গবন্ধু পরিষদের নেত্রীবৃন্দ এ কমিটি গঠন করেন। সংবাদ সম্মেলনে আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সহ সভাপতি মোনায়েম চৌধুরী বাবলা, স্পেন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক খালেদুর রহমান, একটি অংশের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম ও তার সহকর্মী, একটি অংশের সভাপতি শফিকুর রহমান, সাধারন সম্পাদক খুরশীদ আলম বাদল, সাংগঠনিক সম্পাদক তৌফিকুজ্জামান সহজ ও তাদের  সহকর্মী, এক অংশের সভাপতি  শফিকুল ইসলাম স্বপন, সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান নাসিম তাদের সহকর্মী, কাতালোনীয়া যুবলীগ এর সভাপতি আমির হোসেন আমু, সাধারণ সম্পাদক আনিছুর রহমান, সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন ও সহকর্মী, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি শাহ আলম স্বাধীন, সাধারণ  সম্পাদক মনিরুজ্জামান সোহেল ও তাদের সহকর্মীগন একাত্মতা প্রকাশ করেন।  আওয়ামীলীগ এর প্রতিষ্ঠালগ্ন থেকে আওয়ামীলীগ এর সাথে জড়িত প্রায় ৯৫ভাগ নেতা কর্মী একই মঞ্চে থাকার দাবি করে ৩৫ সদস্য বিশিষ্ট সম্মিলিত সমন্বয়ক কমিটি ঘোষনা করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উল্লেখ করেন : “পাপিয়াদের কারনে যেমন বাংলাদেশ আওয়ামীলীগ কলংকিত হয়েছে ঠিক সেভাবে তানিয়া গং এবং তাদের গড মাদারদের দ্বারা স্পেন আওয়ামীলীগ তথা কাতালোনীয়া আওয়ামীলীগ কলংকিত হচ্ছে, কাতালোনীয়া আওয়ামীলীগ এর সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান ঘোষিত আহবায়ক নূরে জামাল খোকন দীর্ঘদিন থেকে আওয়ামীলীগ এর সাথে সম্পৃক্ত নয়। একের পর এক বহু বিবাহের কারণে তিনি আওয়ামীলীগে বেশ বিতর্কিত। যারা কোনদিন আওয়ামীলীগ এর সাথে সম্পৃক্ত ছিল না তাদেরকে নিয়ে এই কমিটি গঠন করা হয়েছে। চরিত্রহীন, কালোবাজারী সহ অপরিচিতদের প্রাধান্য দেয়া হয়েছে। বার্সেলোনায় দোকান চুরির ঘটনায় সংশ্লিষ্ট একজনকে সদস্য সচিব করা হয়েছে এবং তার চুরির সম্পূর্ন ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরালও  হয়েছে। কাতালোনীয়া আওয়ামীলীগ এ যারা কলকাঠি নাড়ছে তাদের ভিতর বর্তমান ভাইরাল নেত্রী তানিয়া প্রধান, যার বর্তমান কর্মকান্ড দেশী ও বিদেশী গনমাধ্যমে সমালোচিত, স্পেন আওয়ামীলীগ ও কাতালোনীয়া আওয়ামীলীগ এ একজন পেশাদার খারাপ মহিলা কে রাখা হয়েছে তার পেশা লজ্জা জনিত কারনে উল্লেখ করতে পারিনি। অনতিবিলম্বে এই ফারজানাদের দলের সকল কর্মকান্ড থেকে অব্যাহতি দাবী করছি।

স্পেন আওয়ামীলীগ এর সভাপতি, সাধারণ সম্পাদককে যেহেতু সর্ব ইউরোপিয়ান আওয়ামীলীগ অনুমোদন দেয় সেহেতু তাদের  নির্দেশনা  মানতে বাধ্য হলেও যদি  মাথার উপর বিতর্কিত ব্যক্তি দ্বারা নেতৃত্ব তৈরী করা হয় তাহলে তাদের মানতে বাধ্য থাকবনা বলে হুশিয়ারি দেয়া হয়।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সফিকুল ইসলাম স্বপন, মো.শাহ আলম স্বাধীন, আলাউদ্দিন হক নেছা, শিমূল চৌধুরী, মোনায়েম চৌধুরী বাবলা, কাজী আমীর হোসেন আমু, সিদ্দিকুর রহমান, মো.হানিফ শরীফ, জাহাঙ্গীর আলম, তৌফিকুজ্জামান সহজ, আব্দুল বাসিত কয়সর, মো. মোখলেছুর রহমান নাসিম, মো.কাজল, কয়েস খান, জাহাঙ্গীর আলম, নীরু তালুকদার, ফিরোজ আলম আকাশ, আবুল কালাম, খান মো.কামরুল হাসান, মোশারফ বেপারী, আওলাদ হোসেন, জালাল, আলম উদ্দিন শিকদার, জসিম, শাহীন, সৌরভ, শ্যামল শাহা, মো.মনির হাসান, মাজিবুর রহমান, মিরজাহান দেওয়ান, মোশারফ হোসেন, মো.সায়েম হোসেন, মো.হোসাইন, মো.রফিকুল ইসলাম, আব্দুল আউয়াল, কাউসার আহমেদ, মহিউদ্দিন হারুন, মহিউদ্দিন কিশোর প্রমূখ।

কাতালোনিয়া আওয়ামীলীগের নেতা কর্মীবৃন্দ ।

সংবাদ সম্মেলন শেষে আলা উদ্দিন হক নেছা নব গঠিত  কাতালোনিয়া আওয়ামীলীগের সম্মিলিত সমন্বয়ক  কমিটি ঘোষনা করেন ।

সম্মিলিত সমন্বয়ক  কমিটির নেতৃবৃন্দরা হলেন :

আলাউদ্দিন হক নেছা, মোনায়েম হোসেন চৌধুরী বাবলা, শফিকুর রহমান, জাহাঙ্গীর আলম, শফিকুল ইসলাম স্বপন, শিমুল চৌধুরী, শাহ আলম স্বাধীন, খুরশিদ আলম বাদল, নুরুল ইসলাম ভূঁইয়া, কাজী আমির হোসেন আমু, শামীম হাওলাদার, লুৎফুর রহমান সুমন, তৌফিকুজ্জামান সহজ, মোখলেসুর রহমান নাসিম, মহিবুল হাসান কয়েস, মোহাম্মদ হানিফ শরীফ, কামরুল মোহামেদ, মোশারফ বেপারী, জেবুন্নেছা, রীতা আহমেদ, দীবা রাজ, ছিদ্দিকুর রহমান, মনিরুজ্জামান সোহেল, আনিসুর রহমান, গিয়াস উদ্দিন, খালেদুর রহমান, মহিউদ্দিন হারুন, মো.বিল্লাল উদ্দিন, জামাল বেপারী, ফিরোজ আলম আকাশ, বাবলু, শ্যামল সাহা, মুজিবুর রহমান, জাফার হোসেন, আলী হোসেন জুয়েলের নাম ঘোষণা করা হয়।




নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..