বার্সেলোনা, স্পেন | বৃহস্পতিবার , ২৯ সেপ্টেম্বর ২০২২ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. #টপ৯
  2. #লিড
  3. অপরাধ
  4. অভিবাসন
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আফ্রিকা
  8. ইউরোপ
  9. ইসলাম ও ধর্ম
  10. এশিয়া
  11. কমিউনিটি
  12. ক্যাম্পাস
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. জাতীয়

স্পেনে শেখ হাসিনার জন্মদিনে ‘হাসিনা: এ ডটার্স টেল’ প্রদর্শিত

প্রতিবেদক
জনপ্রিয় অনলাইন
সেপ্টেম্বর ২৯, ২০২২ ৮:৩১ অপরাহ্ণ

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিনে প্রামাণ্যচিত্র ‘হাসিনা: এ ডটার্স টেল’ প্রদর্শিত হয়েছে স্পেনে। বুধবার (২৮ সেপ্টেম্বর) স্থানীয় সময় বিকাল ৪টায় মাদ্রিদস্থ বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে স্থানীয় ‘কাসা এশিয়া’ মিলনায়তনে বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিজীবনের নানা গল্প নিয়ে নির্মিত এ প্রামাণ্যচিত্রটি প্রদর্শিত হয়। প্রদর্শনী শেষে আমন্ত্রিত অতিথি ইন্দো প্যাসিফিকের জন্য নিয়োজিত স্পেনের পররাষ্ট্রমন্ত্রণালয়ের দূত ও কাসা এশিয়ার পরিচালক এমিলিও দে মিগেলকে সাথে করে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে একটি সুদৃশ্য কেক কাটেন স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ সারোয়ার মাহমুদ।

‘হাসিনা: এ ডটার্স টেল’ প্রামাণ্যচিত্রটি দেখতে স্পেনে কর্মরত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, কূটনীতিক, শিল্প সমালোচক, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, থিংক ট্যাংকের গবেষক, স্পেনের রাজনীতিবিদ ও উচ্চপদস্থ কর্মকর্তা উপস্থিত ছিলেন। এছাড়াও উপস্থিত ছিলেন আওয়ামী লীগ স্পেন শাখার সভাপতি এসআরআইএস রবিন, সাধারণ সম্পদক রিজভী আলম, সহ সভাতি একরামুজ্জামান কীরন, সাংগঠনিক সম্পাদক তাপস দেবনাথ ও বদরুল কামালী, আইন সম্পাদক এডভোকেট তারিক হোসেইন প্রমূখ।

অনুষ্টানে স্বাগত বক্তব্যে রাষ্ট্রদূত মোহাম্মদ সারোয়ার মাহমুদ ‘হাসিনা: এ ডটার্স টেল’ প্রামাণ্যচিত্রটিকে স্বাধীন বাংলাদেশের স্থপতি, ইতিহাসের মহানায়ক ও সোনার বাংলার স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার হার না মানা সংগ্রামী জীবন ও বাংলাদেশকে এগিয়ে নেওয়ার গল্প হিসেবে আলোকপাত করেন।

অনুষ্ঠান শেষে আমন্ত্রিত অতিথিদের আপ্যায়ন করানো হয়।

সর্বশেষ - অভিবাসন