বার্সেলোনা, স্পেন | রবিবার , ১ মে ২০২২ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. #টপ৯
  2. #লিড
  3. অপরাধ
  4. অভিবাসন
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আফ্রিকা
  8. ইউরোপ
  9. ইসলাম ও ধর্ম
  10. এশিয়া
  11. কমিউনিটি
  12. ক্যাম্পাস
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. জাতীয়

স্পেনে প্রবাসী শিশু কিশোরদের নিয়ে ব্যাতিক্রমী ইফতার

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
মে ১, ২০২২ ৮:২০ পূর্বাহ্ণ

স্পেনে পবিত্র মাহে রমজান উপলক্ষে বাংলাদেশী মালিকানাধীন দেশ রেস্তুরার আয়োজনে প্রবাসে বেড়ে ওঠা শিশু কিশোরদের নিয়ে ব্যাতিক্রমী এক ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩০এপ্রিল) দেশটির রাজধানী মাদিদের রেস্তোরাঁয় এ ইফতারের আয়োজন করা হয়। দেশ রেস্তুরার পরিচালক মোঃ আবুল হোসেন ও কামরুজ্জামান সুন্দরের সার্বিক তত্ত্বাবধানে আয়োজিত ব্যাতিক্রমী এই ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন বায়তুল মোকাররম বাংলাদেশ মসজিদ পরিচালনা কমিটির সাবেক সভাপতি মোঃ জামাল উদ্দিন মনির, বায়তুল মোকাররম বাংলাদেশ মসজিদের ইমাম ও খতিব মাওলানা হাসান বিন মোহাম্মদুল্লাহ, শাহজালাল লতিফিয়া ফুলতলী মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মাওলানা খলিলুর রহমান, আল হুদা মসজিদের ইমাম ও খতিব মোঃ নুরুল হুদা প্রমুখ।

সভায় বক্তারা বলেন, শিশু-কিশোরদের জন্য ইবাদত সাধ্যের বাইরের কিছুই নয়। এর জন্য চাই অন্তরের ভালোবাসা। এই ভালোবাসাটা শিশু-কিশোরদের মনে ঢালতে হবে একেবারে ছোটবেলা থেকেই। আর এ জন্য সবচেয়ে উত্তম ও জরুরি ভূমিকা পালন করবেন মা বাবা। বক্তারা আরো বলেন, মানবতার মুক্তি সনদ মহাগ্রন্থ আল-কুরআন নাযিলের মাস মাহে রমজান হচ্ছে আত্মশুদ্ধি অর্জনের মাস। একটি মাস রমজান হলো পুরো বছরের প্রশিক্ষনের মাস। তাই পবিত্র মাহে রমজানে প্রবাসে বেড়ে ওঠা শিশু -কিশোরদের মাঝে রমজানের প্রকৃত শিক্ষা অর্জনের জন্য অভিবাবকদের প্রতি আহবান জানান। একই সঙ্গে সুন্দর বাংলাদেশি কমিউনিটি হিসেবে মিলেমিশে বসবাস করার জন্য শিশুদের সুনাগরিক হিসেবে গড়ে তোলার জন্য সবার প্রতি আহ্বান জানান।

শেষে স্পেনসহ সারা বিশ্বে বসবাসরত প্রবাসী এবং বাংলাদেশসহ বিশ্ব মুসলিম উম্মাহ’র সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

সর্বশেষ - প্রবাসে বাংলা