শিরোনাম :
সিলেটে অন-টাইম বিডি’র ২ বছর পূর্তি উপলক্ষ্যে এওয়ার্ড প্রদান ও আলোচনা সভা আফগানিস্তান থেকে স্পেন হয়ে দেশে ফিরলেন ৬ বাংলাদেশি স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্নঃ চ্যাম্পিয়ন টাইগার মাদ্রিদ মাদ্রিদে বৈধতার দাবীতে বিক্ষোভ সমাবেশ বার্সেলোনায় বিএনপি’র ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন স্পেনে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী : গৌরবোজ্জ্বল ঐতিহ্যের মধ্যে দিয়েই বাংলাদেশের জন্ম মৌলভীবাজার জেলা এসোসিয়েশন ইন স্পেন এর মতবিনিময় সভা অনুস্টিত বিশ্ব “স্বজন” ফাউন্ডেশন, তুলুজ, ফ্রান্সের সমুদ্র ও আনন্দ ভ্রমণ অনুষ্ঠিত কাবুল থেকে রিয়াদ যাওয়া ৬ বাংলাদেশি স্পেনে আফগানিস্তানে তালেবানের ‘নতুন বন্ধু’ রাশিয়া!




স্পেনে কোথায় কখন ঈদুল আজহা’র নামাজ অনুষ্ঠিত হবে

সিদ্দিকুর রাহমান, মাদ্রিদ প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : শনিবার, ১৭ জুলাই, ২০২১
  • ১৩৮ বার পঠিত

করোনার মহামারী কাটিয়ে স্বাভাবিক জীবন ফিরতে শুরু করে স্পেন। গত ৯ ই মে থেকে স্পেনে সকল প্রকার কারফিউ তুলে নে স্পেন সরকার এবং গত ২৬ শে জুন থেকে জনসাধারণের জন্য পাব্লিক প্লেসে মাক্স পড়তে হবে না এমন ঘোষণা ও দিয়েছে দেশটির সরকার। আসছে ঈদুল আজহা’র জামাত অনুষ্ঠিত হবে সামাজিক দূরত্ব বজায় রেখে মসজিদের ভিতরে মাস্ক পড়ে পরতে পারবেন ঈদের নামাজ।

স্পেনের বিভিন্ন জায়গায় বাংলাদেশী ধারা পরিচালিত মসজিদগুলোতে ঈদুল আজহা’র জামাত অনুষ্ঠিত হবে। নিম্নে মসজিদগুলোর জামাতের সময় সূচি তুলে ধরা হলোঃ

স্পেনের রাজধানী মাদ্রিদের বাঙ্গালী অধ্যুষিত এরিয়ার মধ্যে উল্লেখ যোগ্য লাভাপিয়েস এলাকার বায়তুল মোকাররম মসজিদে (কাইয়ে প্রভিসিয়নেস-৭) ঈদের জামাত হবে ৫টি। ১ম জামাত সকাল ০৭-৩০ মিনিটে, ২য় জামাত সকাল ০৮-১৫ মিনিটে, ৩য় জামাত সকাল ০৯-০০ ঘটিকায়, ৪র্থ জামাত ০৯-৪৫ মিনিটে এবং ৫ম জামাত সকাল ১০-৩০ মিনিটে।

শাহজালাল লতিফিয়া জামে মসজিদে (কাইয়ে কারাভাকা-১৪) নামাজ আদায় হবে ৪টি জামাতে। ১ম জামাত সকাল ০৭-৩০ মিনিটে, ২য় জামাত সকাল ০৮-১৫ মিনিটে, ৩য় জামাত সকাল ০৯-০০ মিনিটে এবং ৪র্থ জামাত ৯-৪৫ মিনিটে।

আল হুদা জামে মসজিদে (কাইয়ে অসো ৪) অনুষ্ঠিত হবে ৩টি জামাত। ১ম জামাত সকাল ০৭-৩০ মিনিটে, ২য় জামাত সকাল ০৮-১৫ মিনিটে এবং ৩য় জামাত ৯ঃ০০ ঘটিকায়।

বাঙ্গালী এবং আরবী’রা মিলে পরিচালিত (কাইয়ে মাগদালেনা ২৫) আল হুদা জামে মসজিদে ঈদুল আজহা’র জামাত হবে ১ টি ৮ঃ০০ ঘটিকায়।

সানক্রিস্টবাল এরিয়ায় আল আমান জামে মসজিদে ঈদের ৩টি জামাত অনুষ্ঠিত হবে। ১ম জামাত সকাল ০৮-০০ ঘটিকায়, ২য় জামাত সকাল ০৯-০০ ঘটিকায় এবং ৩য় জামাত সকাল ০৯-৪৫ মিনিটে।

এদিকে বার্সেলোনা-

শাহজালাল জামে মসজিদে (কাইয়ে রিয়েরেতা) ঈদ উল আজহা’র ৩টি জামাত অনুষ্ঠিত হবে। ১ম জামাত সকাল ০৭-০০ ঘটিকায়, ২য় জামাত মসজিদের সামনের খোলা মাঠে সকাল ০৭-৩০ মিনিটে এবং ৩য় জামাত সকাল ০৮-৩০ মিনিটে অনুষ্ঠিত হবে।

লতিফিয়া ফুলতলী জামে মসজিদে (কাইয়ে আরোরা) ৪টি জামাত অনুষ্ঠিত হবে। ১ম জামাত সকাল ০৭-০০ ঘটিকায়, ২য় জামাত সকাল ০৭-৩০ মিনিটে, ৩য় জামাত সকাল ০৮-০০ ঘটিকায় এবং ৪র্থ জামাত সকাল ০৮-৪৫ মিনিটে।

দারুল আমাল জামে মসজিদে (কাইয়ে ভিস্তালেগরে) ভিতরে ৩টি এবং প্লাসায় ৩টি জামাত অনুষ্ঠিত হবে। মসজিদে ১ম জামাত সকাল ০৬-৫০ মিনিটে, ২য় জামাত সকাল ০৭-৩০ মিনিটে, ৩য় জামাত সকাল ০৮-৪৫ মিনিটে এবং প্লাসা মারিনা কাস্তেলস এ ৩টি জামাতের মধ্যে ১ম জামাত সকাল ০৭-০০ ঘটিকায়, ২য় জামাত সকাল ০৭-৪৫ মিনিটে এবং ৩য় জামাত সকাল ০৮-১৫ মিনিটে অনুষ্ঠিত হবে।

বার্সেলোনা কেন্দ্রীয় জামে মসজিদে (কাইয়ে লুনা) ৩টি জামাত অনুষ্ঠিত হবে। ১ম জামাত  সকাল ৭-০০ মিনিটে, ২য় জামাত সকাল  ৮ঃ০০ মিনিটে(প্লাসা মাকবাতে), ৩য় জামাত সকাল ৯-৩০মিনিটে (মহিলাদের জন্য সুব্যবস্থা রয়েছে)।




নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..