বার্সেলোনা, স্পেন | শনিবার , ১৭ জুলাই ২০২১ | ৪ঠা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ
  1. #টপ৯
  2. #লিড
  3. অপরাধ
  4. অভিবাসন
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আফ্রিকা
  8. ইউরোপ
  9. ইসলাম ও ধর্ম
  10. এশিয়া
  11. কমিউনিটি
  12. ক্যাম্পাস
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. জাতীয়

স্পেনে কোথায় কখন ঈদুল আজহা’র নামাজ অনুষ্ঠিত হবে

প্রতিবেদক
jonoprio24
জুলাই ১৭, ২০২১ ৯:৩৮ অপরাহ্ণ

করোনার মহামারী কাটিয়ে স্বাভাবিক জীবন ফিরতে শুরু করে স্পেন। গত ৯ ই মে থেকে স্পেনে সকল প্রকার কারফিউ তুলে নে স্পেন সরকার এবং গত ২৬ শে জুন থেকে জনসাধারণের জন্য পাব্লিক প্লেসে মাক্স পড়তে হবে না এমন ঘোষণা ও দিয়েছে দেশটির সরকার। আসছে ঈদুল আজহা’র জামাত অনুষ্ঠিত হবে সামাজিক দূরত্ব বজায় রেখে মসজিদের ভিতরে মাস্ক পড়ে পরতে পারবেন ঈদের নামাজ।

স্পেনের বিভিন্ন জায়গায় বাংলাদেশী ধারা পরিচালিত মসজিদগুলোতে ঈদুল আজহা’র জামাত অনুষ্ঠিত হবে। নিম্নে মসজিদগুলোর জামাতের সময় সূচি তুলে ধরা হলোঃ

স্পেনের রাজধানী মাদ্রিদের বাঙ্গালী অধ্যুষিত এরিয়ার মধ্যে উল্লেখ যোগ্য লাভাপিয়েস এলাকার বায়তুল মোকাররম মসজিদে (কাইয়ে প্রভিসিয়নেস-৭) ঈদের জামাত হবে ৫টি। ১ম জামাত সকাল ০৭-৩০ মিনিটে, ২য় জামাত সকাল ০৮-১৫ মিনিটে, ৩য় জামাত সকাল ০৯-০০ ঘটিকায়, ৪র্থ জামাত ০৯-৪৫ মিনিটে এবং ৫ম জামাত সকাল ১০-৩০ মিনিটে।

শাহজালাল লতিফিয়া জামে মসজিদে (কাইয়ে কারাভাকা-১৪) নামাজ আদায় হবে ৪টি জামাতে। ১ম জামাত সকাল ০৭-৩০ মিনিটে, ২য় জামাত সকাল ০৮-১৫ মিনিটে, ৩য় জামাত সকাল ০৯-০০ মিনিটে এবং ৪র্থ জামাত ৯-৪৫ মিনিটে।

আল হুদা জামে মসজিদে (কাইয়ে অসো ৪) অনুষ্ঠিত হবে ৩টি জামাত। ১ম জামাত সকাল ০৭-৩০ মিনিটে, ২য় জামাত সকাল ০৮-১৫ মিনিটে এবং ৩য় জামাত ৯ঃ০০ ঘটিকায়।

বাঙ্গালী এবং আরবী’রা মিলে পরিচালিত (কাইয়ে মাগদালেনা ২৫) আল হুদা জামে মসজিদে ঈদুল আজহা’র জামাত হবে ১ টি ৮ঃ০০ ঘটিকায়।

সানক্রিস্টবাল এরিয়ায় আল আমান জামে মসজিদে ঈদের ৩টি জামাত অনুষ্ঠিত হবে। ১ম জামাত সকাল ০৮-০০ ঘটিকায়, ২য় জামাত সকাল ০৯-০০ ঘটিকায় এবং ৩য় জামাত সকাল ০৯-৪৫ মিনিটে।

এদিকে বার্সেলোনা-

শাহজালাল জামে মসজিদে (কাইয়ে রিয়েরেতা) ঈদ উল আজহা’র ৩টি জামাত অনুষ্ঠিত হবে। ১ম জামাত সকাল ০৭-০০ ঘটিকায়, ২য় জামাত মসজিদের সামনের খোলা মাঠে সকাল ০৭-৩০ মিনিটে এবং ৩য় জামাত সকাল ০৮-৩০ মিনিটে অনুষ্ঠিত হবে।

লতিফিয়া ফুলতলী জামে মসজিদে (কাইয়ে আরোরা) ৪টি জামাত অনুষ্ঠিত হবে। ১ম জামাত সকাল ০৭-০০ ঘটিকায়, ২য় জামাত সকাল ০৭-৩০ মিনিটে, ৩য় জামাত সকাল ০৮-০০ ঘটিকায় এবং ৪র্থ জামাত সকাল ০৮-৪৫ মিনিটে।

দারুল আমাল জামে মসজিদে (কাইয়ে ভিস্তালেগরে) ভিতরে ৩টি এবং প্লাসায় ৩টি জামাত অনুষ্ঠিত হবে। মসজিদে ১ম জামাত সকাল ০৬-৫০ মিনিটে, ২য় জামাত সকাল ০৭-৩০ মিনিটে, ৩য় জামাত সকাল ০৮-৪৫ মিনিটে এবং প্লাসা মারিনা কাস্তেলস এ ৩টি জামাতের মধ্যে ১ম জামাত সকাল ০৭-০০ ঘটিকায়, ২য় জামাত সকাল ০৭-৪৫ মিনিটে এবং ৩য় জামাত সকাল ০৮-১৫ মিনিটে অনুষ্ঠিত হবে।

বার্সেলোনা কেন্দ্রীয় জামে মসজিদে (কাইয়ে লুনা) ৩টি জামাত অনুষ্ঠিত হবে। ১ম জামাত  সকাল ৭-০০ মিনিটে, ২য় জামাত সকাল  ৮ঃ০০ মিনিটে(প্লাসা মাকবাতে), ৩য় জামাত সকাল ৯-৩০মিনিটে (মহিলাদের জন্য সুব্যবস্থা রয়েছে)।

সর্বশেষ - দেশজুড়ে

আপনার জন্য নির্বাচিত

সিলেটে বস্তাভর্তি জাতীয় পরিচয়পত্র নিয়ে কৌতূহল

সম্পাদক আতিক উল্লাহ খান মাসুদের ইন্তেকাল

শফিক স্বপনকে সভাপতি ও জুম্মান হোসেনকে সম্পাদক করে শুভাকাশ ইশারা’র ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন

স্বাধীনতা ও স্বেচ্ছাচারিতাকে এক করে দেখলে চলবে না: রাষ্ট্রপতি

মর্মান্তিক সড়ক দুর্ঘটনা; কানাডায় ঝড়ে গেল তিন বাংলাদেশি শিক্ষার্থীর জীবন

মাওলানা সাঈদীর বিরুদ্ধে অর্থ-আত্মসাতের মামলা বাতিল চেয়ে আবেদনের শুনানি মুলতবি

রাতে আসর বসাতেন পিয়াসা-মৌ তিন দিন করে রিমান্ড মঞ্জুর

ম’ক্কার ই’মামকে আক্রমণ থেকে রক্ষাকারী পু’লিশ কর্মক’র্তাকে ‘হিরো’ উপাধি

মঙ্গলবার থেকে সৌদি আরবে রোজা শুরু

দুর্নীতির মামলায় ওসি প্রদীপের জামিন নামঞ্জুর