বার্সেলোনা, স্পেন | বৃহস্পতিবার , ৮ জুলাই ২০২১ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. #টপ৯
  2. #লিড
  3. অপরাধ
  4. অভিবাসন
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আফ্রিকা
  8. ইউরোপ
  9. ইসলাম ও ধর্ম
  10. এশিয়া
  11. কমিউনিটি
  12. ক্যাম্পাস
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. জাতীয়

স্পেনে করোনা ভাইরাসের টিকা নিতে প্রবাসীদের মধ্যে ব্যাপক সাড়া

প্রতিবেদক
jonoprio24
জুলাই ৮, ২০২১ ৭:১৫ অপরাহ্ণ

স্পেনে করোনা ভাইরাসের টিকা নিতে প্রবাসীদের ব্যাপক সাড়া পাওয়া গেছে। করোনা ভাইরাসের মহামারী কাটিয়ে স্বাভাবিক  অবস্থায় ফিরে যাচ্ছে স্পেনের জনজীবন। স্পেনে জনসংখ্যার অর্ধেক লোক কমপক্ষে একটি করে ডোজ পেয়েছে আর সেইসব ডোজ হচ্ছে মডার্ণ,ফাইজার,এবংজনসন। ধারাবাহিক ভাবে সবাই ভ্যাকসিন এর আওতায় আসবে বলে জানা যায়।  স্পেনে করোনার টিকা নিতে প্রবাসী বাংলাদেশিদের মাঝেও বেশ আগ্রহ লক্ষ্য করা গেছে। যারা ভ্যাকসিন ক্যটাগরিতে এসেছেন, তাদেরকে হাসপাতাল কর্তৃপক্ষ ফোন করে, বার্তা পাঠিয়ে এপয়েন্টমেন্ট দিচ্ছে। ইন্টারনেটের মাধ্যমে নিজেরাও এপয়েন্টমেন্ট নিতে পারছেন।

মাদ্রিদে বাংলাদেশি মানবাধিকার সংস্থা ‘ভালিয়েন্তে বাংলা’ সংগঠনও প্রবাসী বাংলাদেশিদের টিকা গ্রহণে এপয়েন্টমেন্ট নিতে সহযোগিতা করছে। সংগঠনটি বিনামূল্যে এ সেবা দিয়ে যাচ্ছে।

মানবাধিকার সংগঠন ভালিয়ান্তে বাংলার উদ্দ্যেগে প্রবাসীরা ভ্যাকসিন এর আওতায় আসছেন।টিকা দিয়েছেন এমন কয়েক জনের সাথে আলাপ করে জানা যায় করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে যুক্তরাষ্ট্রের জনসন অ্যান্ড জনসন কোম্পানির তৈরি এক ডোজের ভ্যাকসিন নিরাপদ ও কার্যকর। অন্য টিকার মতো জনসনের টিকায় দুটি ডোজ নেয়ার প্রয়োজন হয় না। ভালিয়ান্তে বাংলার সভাপতি ফজলে এলাহি বলেন আমরা প্রবাসীদের জন্য সব সময় কাজ করছি তারই ধারাবাহিকতায় গত ৩ ই জুলাই থেকে আমরা ভালিয়ান্তে বাংলার সদস্য এবং কমিউনিটির মানুষের টিকা দেওয়া নিশ্চিত করেছি।প্রতিদিন ৪০/৫০ জন মানুষ ভালিয়ান্তে বাংলার মাধ্যমে টিকা নিচ্ছেন প্রবাসী বাংলাদেশির পাশাপাশি উত্তর আমেরিকা ও দক্ষিণ আমেরিকা সহ মরোক্ক, আফ্রিকা,সেনেগাল, নাইজেরিয়া এসব দেশের মানুষরা ও ভালিয়ান্তে বাংলার মাধ্যমে টিকা নিচ্ছেন বলে জানা যায়।

সর্বশেষ - অভিবাসন