শিরোনাম :
সিলেটে অন-টাইম বিডি’র ২ বছর পূর্তি উপলক্ষ্যে এওয়ার্ড প্রদান ও আলোচনা সভা আফগানিস্তান থেকে স্পেন হয়ে দেশে ফিরলেন ৬ বাংলাদেশি স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্নঃ চ্যাম্পিয়ন টাইগার মাদ্রিদ মাদ্রিদে বৈধতার দাবীতে বিক্ষোভ সমাবেশ বার্সেলোনায় বিএনপি’র ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন স্পেনে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী : গৌরবোজ্জ্বল ঐতিহ্যের মধ্যে দিয়েই বাংলাদেশের জন্ম মৌলভীবাজার জেলা এসোসিয়েশন ইন স্পেন এর মতবিনিময় সভা অনুস্টিত বিশ্ব “স্বজন” ফাউন্ডেশন, তুলুজ, ফ্রান্সের সমুদ্র ও আনন্দ ভ্রমণ অনুষ্ঠিত কাবুল থেকে রিয়াদ যাওয়া ৬ বাংলাদেশি স্পেনে আফগানিস্তানে তালেবানের ‘নতুন বন্ধু’ রাশিয়া!




স্পেনে করোনা ভাইরাসের টিকা নিতে প্রবাসীদের মধ্যে ব্যাপক সাড়া

সিদ্দিকুর রাহমান, মাদ্রিদ প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১
  • ১৮৬ বার পঠিত

স্পেনে করোনা ভাইরাসের টিকা নিতে প্রবাসীদের ব্যাপক সাড়া পাওয়া গেছে। করোনা ভাইরাসের মহামারী কাটিয়ে স্বাভাবিক  অবস্থায় ফিরে যাচ্ছে স্পেনের জনজীবন। স্পেনে জনসংখ্যার অর্ধেক লোক কমপক্ষে একটি করে ডোজ পেয়েছে আর সেইসব ডোজ হচ্ছে মডার্ণ,ফাইজার,এবংজনসন। ধারাবাহিক ভাবে সবাই ভ্যাকসিন এর আওতায় আসবে বলে জানা যায়।  স্পেনে করোনার টিকা নিতে প্রবাসী বাংলাদেশিদের মাঝেও বেশ আগ্রহ লক্ষ্য করা গেছে। যারা ভ্যাকসিন ক্যটাগরিতে এসেছেন, তাদেরকে হাসপাতাল কর্তৃপক্ষ ফোন করে, বার্তা পাঠিয়ে এপয়েন্টমেন্ট দিচ্ছে। ইন্টারনেটের মাধ্যমে নিজেরাও এপয়েন্টমেন্ট নিতে পারছেন।

মাদ্রিদে বাংলাদেশি মানবাধিকার সংস্থা ‘ভালিয়েন্তে বাংলা’ সংগঠনও প্রবাসী বাংলাদেশিদের টিকা গ্রহণে এপয়েন্টমেন্ট নিতে সহযোগিতা করছে। সংগঠনটি বিনামূল্যে এ সেবা দিয়ে যাচ্ছে।

মানবাধিকার সংগঠন ভালিয়ান্তে বাংলার উদ্দ্যেগে প্রবাসীরা ভ্যাকসিন এর আওতায় আসছেন।টিকা দিয়েছেন এমন কয়েক জনের সাথে আলাপ করে জানা যায় করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে যুক্তরাষ্ট্রের জনসন অ্যান্ড জনসন কোম্পানির তৈরি এক ডোজের ভ্যাকসিন নিরাপদ ও কার্যকর। অন্য টিকার মতো জনসনের টিকায় দুটি ডোজ নেয়ার প্রয়োজন হয় না। ভালিয়ান্তে বাংলার সভাপতি ফজলে এলাহি বলেন আমরা প্রবাসীদের জন্য সব সময় কাজ করছি তারই ধারাবাহিকতায় গত ৩ ই জুলাই থেকে আমরা ভালিয়ান্তে বাংলার সদস্য এবং কমিউনিটির মানুষের টিকা দেওয়া নিশ্চিত করেছি।প্রতিদিন ৪০/৫০ জন মানুষ ভালিয়ান্তে বাংলার মাধ্যমে টিকা নিচ্ছেন প্রবাসী বাংলাদেশির পাশাপাশি উত্তর আমেরিকা ও দক্ষিণ আমেরিকা সহ মরোক্ক, আফ্রিকা,সেনেগাল, নাইজেরিয়া এসব দেশের মানুষরা ও ভালিয়ান্তে বাংলার মাধ্যমে টিকা নিচ্ছেন বলে জানা যায়।




নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..