বার্সেলোনা, স্পেন | রবিবার , ২ মে ২০২১ | ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. #টপ৯
  2. #লিড
  3. অপরাধ
  4. অভিবাসন
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আফ্রিকা
  8. ইউরোপ
  9. ইসলাম ও ধর্ম
  10. এশিয়া
  11. কমিউনিটি
  12. ক্যাম্পাস
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. জাতীয়

স্পেনে করোনার ভারতীয় ধরন শনাক্ত

প্রতিবেদক
jonoprio24
মে ২, ২০২১ ৬:১৯ অপরাহ্ণ

প্রথমবারের মতো স্পেনে করোনাভাইরাসের ভারতীয় স্ট্রেইন (ধরন) শনাক্ত হয়েছে। দেশটির পর্তুগাল সীমান্তের কাছাকাছি শহর গালিসিয়ায় অবস্থিত বৃহত্তম মৎস্য বন্দর পোয়ের্তো দে ভিগোতে এটি শনাক্ত হয়।

রোববার (২ মে) স্থানীয় সময় সকালে যুক্তরাজ্য থেকে বন্দরটিতে আসা সিঙ্গাপুরের পতাকাবাহী একটি কার্গো জাহাজের ক্রু-দের নমুনা পরীক্ষায় এটি ধরা পড়ে বলে স্পেনের স্থানীয় সংবাদমাধ্যমের খবরে উল্লেখ করা হয়েছে।

কার্গো জাহাজে থাকা ২২ ক্রুর অধিকাংশই ছিলেন ভারতের। এ জন্যে বন্দর কর্তৃপক্ষ সতর্কতার সঙ্গে তাদের পর্যবেক্ষণ করে।

পরে তাদের নমুনা পরীক্ষা করা হয়। এ ধরনটিতে সংক্রমণের ফলে সম্প্রতি ভারতে সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যুর রেকর্ড হচ্ছে।

সর্বশেষ প্রাপ্ত ফলাফল অনুসারে, পাঁচটি নমুনা পরীক্ষায় তিনটিতে পজিটিভ পাওয়া গেছে বলে জানিয়েছে স্থানীয় হাসপাতাল কর্তৃপক্ষ।

পজিটিভ হিসেবে শনাক্ত হওয়া দুজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের দুজনই পুরুষ, বয়স ৬৮ ও ২৯ বছর। সর্বশেষ তথ্য অনুসারে, তারা শারীরিকভাবে উন্নতির দিকে।

এছাড়া বাকি যারা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন, তারা সুস্থ আছেন বলে জানা গেছে। ভিগো নৌবন্দর কর্তৃপক্ষ এক কনফারেন্সে জানিয়েছে, হাসপাতালের মাইক্রোবায়োলজি বিভাগ যথাযথ দ্রুততার সঙ্গে এই পরীক্ষা করে ফলাফল জানিয়েছে।

বর্তমানে কর্তৃপক্ষ জাহাজটিকে লকডাউনের আওতায় রাখা হয়েছে। আগামী ১০ মে পর্যন্ত এই লকডাউন বলবৎ থাকবে। তবে জাহাজ কর্তৃপক্ষ চাইলে ক্রু-দের জন্য কোনো হোটেলে হোম কোয়ারেন্টাইন করার অনুমতি দেওয়া হবে বলেও স্পেন নৌবন্দর সংশ্লিষ্টরা।

সুত্র, ঢাকা পোষ্ঠ ।

সর্বশেষ - অভিবাসন