বার্সেলোনা, স্পেন | সোমবার , ৫ জুলাই ২০২১ | ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. #টপ৯
  2. #লিড
  3. অপরাধ
  4. অভিবাসন
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আফ্রিকা
  8. ইউরোপ
  9. ইসলাম ও ধর্ম
  10. এশিয়া
  11. কমিউনিটি
  12. ক্যাম্পাস
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. জাতীয়

স্পেনে ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশনের সাংস্কৃতিক সন্ধ্যা এবং পুনর্মিলনী

প্রতিবেদক
jonoprio24
জুলাই ৫, ২০২১ ৯:৩৬ অপরাহ্ণ

ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশন স্পেনের আয়োজনে সাংস্কৃতিক সন্ধ্যা এবং পূনর্মিলনী অনুষ্ঠিত হযেছে।

গত ৪ জুলাই (রবিবার) পর্যটন শহর বার্সেলোনায় আয়োজিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্পেনে নবনিযুক্ত বাংলাদেশ সরকারের রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদ।

স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে তার এই প্রথম বার্সেলোনা সফরের সময় তিনি অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ সময় রাষ্ট্রদূত তার বক্তব্যে বার্সেলোনা প্রবাসী বাংলাদেশীদেরকে ঐক্যবদ্ধ থেকে সুন্দর কর্মকান্ড পরিচালনা করে দেশের মান অক্ষুন্ন রাখারও আহবান জানান। তিনি তার বক্তব্যে আরো বলেন, ‘আমি এবং আমার দূতাবাসের কর্মকর্তাবৃন্দ আপনাদের জন্যে স্বল্প সময়ের জন্য কর্মযজ্ঞ করতে এসেছি এবং সময় শেষ হলে চলেও যাব। আমরা রাষ্ট্রীয় প্রতিনিধি কিন্তু আপনারা প্রবাসীরা এখানে বাংলাদেশের সত্যিকারের স্থায়ী প্রতিনিধি।’

শহরের স্থানীয় একটি হলরুমে ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশন স্পেনের পরিচালনায় অনুষ্ঠিত সাংস্কৃতিক সন্ধ্যা এবং সংগঠনের সদস্য ও শুভানুধ্যায়ীদের মধ্যে পুনির্মলনী অনুষ্ঠান জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে শুরু হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বার্সেলোনায় নিযুক্ত অনারারি কাউন্সিলর রামন পেদ্রো বেরনাউস, ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা নূরে জামাল খোকন, ফাউন্ডেশনের সভাপতি খাদিজা আক্তার মনিকা এবং সাধারণ সম্পাদক নূরে আমীন টোকন।

অনুষ্ঠানের উপস্থাপক মঞ্জুরুল হাসান শুভ শুরুতে সংগঠনের লিখিত কর্মপরিকল্পনা ঘোষণা করেন।

ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদিকা মাসুদা পারভিন মুন্নির সার্বিক তত্ত্বাবধানে এবং নাসরিফা হক ও ফারহানা আলম শিমুলের উপস্থাপনায় অনুষ্ঠানের দ্বিতীয় পর্বের সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় শিল্পীরা নাচ, গান এবং কৌতুক পরিবেশন করেন। অনুষ্ঠানে রাষ্ট্রদূত ও তার দূতাবাস কর্মকর্তা-কর্মচারীসহ বার্সেলোনার বাংলাদেশী কমিউনিটি নেতৃবৃন্দ অনুষ্ঠান উপস্থিত থেকে অনুষ্ঠান উপভোগ করেন।

অনুষ্ঠানের শেষে কুইজের মাধ্যমে তিন জন বিজয়ীকে পুরষ্কৃত করা হয়। অনুষ্ঠানশেষে উপস্থিত অতিথিবৃন্দের জন্যে নৈশভোজের আয়োজন করা হয়।

সর্বশেষ - #টপ৯