বার্সেলোনা, স্পেন | মঙ্গলবার , ২৩ ফেব্রুয়ারি ২০২১ | ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. #টপ৯
  2. #লিড
  3. অপরাধ
  4. অভিবাসন
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আফ্রিকা
  8. ইউরোপ
  9. ইসলাম ও ধর্ম
  10. এশিয়া
  11. কমিউনিটি
  12. ক্যাম্পাস
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. জাতীয়

স্পেনের নতুন রাষ্ট্রদূত সারওয়ার মাহমুদ

প্রতিবেদক
jonoprio24
ফেব্রুয়ারি ২৩, ২০২১ ৭:৫৩ অপরাহ্ণ

পররাষ্ট্র মন্ত্রণালয়ের দক্ষিণ এশিয়া বিষয়ক মহাপরিচালক মো. সারওয়ার মাহমুদকে স্পেনে বাংলাদেশের পরবর্তী রাষ্ট্রদূত হিসেবে নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে সরকার। তিনি বর্তমান রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকারের স্থলাভিষিক্ত হবেন।

গত ২২ ফেব্রুয়ারি পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কূটনীতিক সারওয়ার মাহমুদ বিসিএস (পররাষ্ট্র ক্যাডার) ১৭তম ব্যাচের কর্মকর্তা। তিনি এর আগে ব্রাসেলস, সিঙ্গাপুর, নিউইয়র্ক, হংকং মিশনে দায়িত্ব পালন করেছেন। এছাড়া সারওয়ার মাহমুদ ঢাকার পররাষ্ট্র মন্ত্রণালয়ে বিভিন্ন উইংয়ে কাজ করেছেন।

সারওয়ার মাহমুদ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি বিষয়ে স্নাতকোত্তর সম্পন্ন করেন। এছাড়া তিনি বাংলাদেশ ন্যাশনাল ডিফেন্স কলেজ থেকে ন্যাশনাল ডিফেন্স কোর্স (এনডিসি) সম্পন্ন করেন। ব্যক্তিগত জীবনে সারওয়ার মাহমুদ বিবাহিত ও দুই সন্তানের জনক।

স্পেনে বাংলাদেশের বর্তমান রাষ্ট্রদূত সাবেক মহাপুলিশ পরিদর্শক হাসান মাহমুদ খন্দকারকে ২০১৫ সালের ১৭ আগস্ট দেশটিতে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে চুক্তিতে নিয়োগ দেয় সরকার। দুই বছর পর ২০১৭ সালের ১৮ ডিসেম্বর এক দফায় তার চুক্তির মেয়াদ বাড়ানো হয়। সবশেষ গত বছরের শুরুর দিকে আরেক দফায় হাসান মাহমুদ খন্দকারের মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

সর্বশেষ - #টপ৯