বার্সেলোনা, স্পেন | শুক্রবার , ২৬ ফেব্রুয়ারি ২০২১ | ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. #টপ৯
  2. #লিড
  3. অপরাধ
  4. অভিবাসন
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আফ্রিকা
  8. ইউরোপ
  9. ইসলাম ও ধর্ম
  10. এশিয়া
  11. কমিউনিটি
  12. ক্যাম্পাস
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. জাতীয়

যুক্তরাষ্ট্রকে পররাষ্ট্রমন্ত্রী : অবৈধ বাংলাদেশিদের বৈধ করুন

প্রতিবেদক
jonoprio24
ফেব্রুয়ারি ২৬, ২০২১ ৪:২০ পূর্বাহ্ণ

পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন যুক্তরাষ্ট্রে বসবাসরত কাগজপত্রবিহীন বাংলাদেশিদের বৈধ করার জন্য যুক্তরাষ্ট্রের নতুন সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। গতকাল পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে আরও বলা হয়, বুধবার মার্কিন কংগ্রেসওমেন গ্রেস মেংয়ের (ডেমোকক্র্যাট, নিউইয়র্ক) সঙ্গে বৈঠককালে এ আহ্বান জানান পররাষ্ট্রমন্ত্রী। এ সময় তারা বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে রাজনৈতিক ও অর্থনৈতিক সম্পর্ক আরও উন্নয়নের উপায় নিয়ে আলোচনা করেন। সেই সঙ্গে বাংলাদেশে অবস্থানরত রোহিঙ্গাদের অবস্থা

প্রত্যক্ষ করতে মার্কিন আইনপ্রণেতাদের একটি দল নিয়ে গ্রেস মেংকে বাংলাদেশ সফর করার আমন্ত্রণ জানান আবদুল মোমেন।

মার্কিন কংগ্রেসওমেন গ্রেস মেং নিউইয়র্কের বিপুলসংখ্যক বাংলাদেশি ভোটারের প্রতিনিধিত্ব করেন এবং তিনি মার্কিন কংগ্রেসে সব সময় বাংলাদেশ ককাসের একজন সক্রিয় সদস্য। অভিবাসন ইস্যুতে বাইডেন প্রশাসনের উদারনীতির প্রশংসা করে পররাষ্ট্রমন্ত্রী নতুন মার্কিন সরকারের কাছে বাংলাদেশিদের বৈধ করার বিষয়টি উত্থাপন করেন।

উল্লেখ্য, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী বর্তমানে যুক্তরাষ্ট্র-বাংলাদেশ দ্বিপাক্ষীয় সম্পর্ক আরও জোরদার এবং নতুন মার্কিন সরকারের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার লক্ষ্যে বাংলাদেশের আগ্রহ ব্যক্ত করার বিষয়টি মার্কিন প্রশাসনকে অবহিত করার জন্য এক সরকারি সফরে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন ।

সুত্র.দৈনিক আমাদের সময় ।

সর্বশেষ - #টপ৯