বার্সেলোনা, স্পেন | শুক্রবার , ১৪ অক্টোবর ২০২২ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. #টপ৯
  2. #লিড
  3. অপরাধ
  4. অভিবাসন
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আফ্রিকা
  8. ইউরোপ
  9. ইসলাম ও ধর্ম
  10. এশিয়া
  11. কমিউনিটি
  12. ক্যাম্পাস
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. জাতীয়

মাদ্রিদে শাহজালাল লতিফিয়া মসজিদের উদ্যোগে ঈদে মিলাদুন্নবী (সাঃ) পালন

প্রতিবেদক
জনপ্রিয় অনলাইন
অক্টোবর ১৪, ২০২২ ১:৪৬ অপরাহ্ণ

মাদ্রিদে যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে মাদ্রিদের শাহজালাল লতিফিয়া বাংলাদেশ জামে মসজিদের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত ১২ই অক্টোবর অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করা হয়।এসময় কসিদায়ে বুড়দা পাঠ করেন মসজিদের ইমাম মাওলানা আতিকুর রহমান।  মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মাওলানা খলিলুর রাহমান এর সভাপতিত্বে ও সহ সাধারণ সম্পাদক হাফিজ আবু তাহের মিসবাহ’র সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট লেখক ও গবেষক হাফিজ মাওলানা মারজান আহমদ চৌধুরী ফুলতলি, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আঞ্জুমানে আল ইসলাহ ইতালি শাখার সাধারণ সম্পাদক হাফিজ শেখ কামরুল রশিদ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সভাপতি আল মামুন, সাধারণ সম্পাদক মুরাদ মজুমদার,  মাওলানা আবুল কাশেম, হাফিজ সাইদুল ইসলাম, হাফিজ শাহজাহান আলী,ক্বারি আব্দুর রউফ, সিলেট জেলা এসোসিয়েশন ইন স্পেনের সিনিয়র সহ সভাপতি আহমদ আসাদুর রাহমান সাদ, কমিউনিটি নেতা আব্দুল কাইয়ুম মাসুক,সাইফুল মুন্সি ইকবাল, জাহাঙ্গীর আলম, কাউসার হোসেন টিপু, সাজ্জাদ হোসেন, রাজু আহমেদ,আব্দুর রাজ্জাক উনু মিয়া, জব্বার তালুকদার, জসিম উদ্দিন,সুমন আহমদ,  সাংবাদিক এ কে এম জহিরুল ইসলাম ও স্পেন বাংলা প্রেস ক্লাবের সদস্য সিদ্দিকুর রাহমান সহ কমিউনিটির ধর্মপ্রাণ মুসল্লীরা।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে মারজান আহমদ চৌধুরী ফুলতলি মিলাদুন্নবী সাঃ এর তাৎপর্য ব্যাখ্যা করে বলেন, আমরা সবাই অত্যন্ত ভাগ্যবান। কারণ আমরা সর্বকালের সর্বশ্রেষ্ঠ নবী হযরত মোহাম্মদ (সাঃ) এর উম্মত হয়ে এই পৃথিবীতে আসতে পেরেছি। আমরা যদি আমাদের নবী হযরত মোহাম্মদ (সাঃ) এর দেখানো পথে চলতে পারি অর্থাৎ তিনি যা আমাদের পালন করতে বলেছেন তা যদি আমল করে দুনিয়াতে চলতে পারি তাহলে আখেরাতে আমাদের জন্য জান্নাত কবুল হয়ে যাবে। আলোচনা শেষে দেশ ও জাতির কল্যাণে এবং মহামারি করোনায় আক্রান্ত হয়ে যারা মারা গেছেন তাদের আত্মার মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়। পরে অতিথিদের আপ্যায়নের মধ্য দিয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিলের সমাপ্তি ঘটে।

সর্বশেষ - অভিবাসন