বার্সেলোনা, স্পেন | রবিবার , ১১ জুলাই ২০২১ | ৪ঠা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ
  1. #টপ৯
  2. #লিড
  3. অপরাধ
  4. অভিবাসন
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আফ্রিকা
  8. ইউরোপ
  9. ইসলাম ও ধর্ম
  10. এশিয়া
  11. কমিউনিটি
  12. ক্যাম্পাস
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. জাতীয়

মাদ্রিদে আল আমান মসজিদ পরিদর্শনে বাংলাদেশ এসোসিয়েশন এর সভাপতি, সম্পাদক

প্রতিবেদক
jonoprio24
জুলাই ১১, ২০২১ ২:২৭ অপরাহ্ণ

স্পেনের রাজধানী মাদ্রিদের সান ক্রিস্টোবাল এলাকায় প্রবাসী বাংলাদেশিদের নিজস্ব অর্থায়নে নির্মিতব্য মসজিদ ‘আল আমান’ পরিদর্শন ও স্থানীয় প্রবাসী বাংলাদেশিদের সাথে মতবিনিময় করেছেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন এর সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক  ও সাধারণ সম্পাদক কামরুজ্জামান জামান সুন্দর। শুক্রবার (৯ জুলাই) সন্ধ্যায় মসজিদ পরিদর্শনকালে তারা মসজিদ নির্মাণে স্থানীয় কমিউনিটি নেতৃবৃন্দ ও মসজিদ পরিচালনা কমিটির সদস্যদের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন। এসময় অবশিষ্ট কাজ সম্পন্ন করতে প্রত্যেক মুসলমান বাংলাদেশিদের নিজ নিজ অবস্থান থেকে সহযোগিতা করারও অনুরোধ জানান তারা।

‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন’ এর নেতৃবৃন্দকে নির্মিতব্য ‘আল আমান’ মসজিদ এর কাজগুলো ঘুরিয়ে দেখান মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আব্দুস সালাম ও সাধারণ সম্পাদক রাজু আহমদ। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কমিউনিটি নেতা আব্দুল কাইয়ূম সেলিম, সাংবাদিক সিদ্দিকুর রহমানসহ স্থানীয় প্রবাসী বাংলাদেশিরা।

প্রসঙ্গত, ‘আল আমান’ মসজিদ এর নির্মাণ কাজ পুরোপুরি সম্পন্ন হলে এটিই হবে মাদ্রিদে প্রবাসী বাংলাদেশিদের অর্থায়নে নির্মিত প্রথম স্থায়ী মসজিদ। মসজিদের অধিকাংশ কাজ সম্পন্ন হলেও পুরোপুরি নামাজের জন্য ব্যবহারের উপযোগী হয়নি। অবশিষ্ট কাজ সম্পন্ন করতে আরো অর্থের প্রয়োজন বলে জানিয়েছেন মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আব্দুস সালাম ও সাধারণ সম্পাদক রাজু আহমদ। তারা আরো জানান, মসজিদটিতে নামাজ আদায়ের পাশাপাশি এখানে বেড়ে ওঠা বাংলাদেশি সন্তানদের ইসলামি শিক্ষা প্রদানেরও ব্যবস্থা করা হবে। সকলের সহযোগিতায় মসজিদের কার্যক্রম শিঘ্রই চালু করা যাবে বলে তারা আশা প্রকাশ করেছেন।

সর্বশেষ - দেশজুড়ে