শিরোনাম :
সিলেটে অন-টাইম বিডি’র ২ বছর পূর্তি উপলক্ষ্যে এওয়ার্ড প্রদান ও আলোচনা সভা আফগানিস্তান থেকে স্পেন হয়ে দেশে ফিরলেন ৬ বাংলাদেশি স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্নঃ চ্যাম্পিয়ন টাইগার মাদ্রিদ মাদ্রিদে বৈধতার দাবীতে বিক্ষোভ সমাবেশ বার্সেলোনায় বিএনপি’র ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন স্পেনে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী : গৌরবোজ্জ্বল ঐতিহ্যের মধ্যে দিয়েই বাংলাদেশের জন্ম মৌলভীবাজার জেলা এসোসিয়েশন ইন স্পেন এর মতবিনিময় সভা অনুস্টিত বিশ্ব “স্বজন” ফাউন্ডেশন, তুলুজ, ফ্রান্সের সমুদ্র ও আনন্দ ভ্রমণ অনুষ্ঠিত কাবুল থেকে রিয়াদ যাওয়া ৬ বাংলাদেশি স্পেনে আফগানিস্তানে তালেবানের ‘নতুন বন্ধু’ রাশিয়া!




মাদ্রিদে আল আমান মসজিদ পরিদর্শনে বাংলাদেশ এসোসিয়েশন এর সভাপতি, সম্পাদক

সিদ্দিকুর রাহমান, মাদ্রিদ প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ১৯৯ বার পঠিত

স্পেনের রাজধানী মাদ্রিদের সান ক্রিস্টোবাল এলাকায় প্রবাসী বাংলাদেশিদের নিজস্ব অর্থায়নে নির্মিতব্য মসজিদ ‘আল আমান’ পরিদর্শন ও স্থানীয় প্রবাসী বাংলাদেশিদের সাথে মতবিনিময় করেছেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন এর সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক  ও সাধারণ সম্পাদক কামরুজ্জামান জামান সুন্দর। শুক্রবার (৯ জুলাই) সন্ধ্যায় মসজিদ পরিদর্শনকালে তারা মসজিদ নির্মাণে স্থানীয় কমিউনিটি নেতৃবৃন্দ ও মসজিদ পরিচালনা কমিটির সদস্যদের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন। এসময় অবশিষ্ট কাজ সম্পন্ন করতে প্রত্যেক মুসলমান বাংলাদেশিদের নিজ নিজ অবস্থান থেকে সহযোগিতা করারও অনুরোধ জানান তারা।

‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন’ এর নেতৃবৃন্দকে নির্মিতব্য ‘আল আমান’ মসজিদ এর কাজগুলো ঘুরিয়ে দেখান মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আব্দুস সালাম ও সাধারণ সম্পাদক রাজু আহমদ। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কমিউনিটি নেতা আব্দুল কাইয়ূম সেলিম, সাংবাদিক সিদ্দিকুর রহমানসহ স্থানীয় প্রবাসী বাংলাদেশিরা।

প্রসঙ্গত, ‘আল আমান’ মসজিদ এর নির্মাণ কাজ পুরোপুরি সম্পন্ন হলে এটিই হবে মাদ্রিদে প্রবাসী বাংলাদেশিদের অর্থায়নে নির্মিত প্রথম স্থায়ী মসজিদ। মসজিদের অধিকাংশ কাজ সম্পন্ন হলেও পুরোপুরি নামাজের জন্য ব্যবহারের উপযোগী হয়নি। অবশিষ্ট কাজ সম্পন্ন করতে আরো অর্থের প্রয়োজন বলে জানিয়েছেন মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আব্দুস সালাম ও সাধারণ সম্পাদক রাজু আহমদ। তারা আরো জানান, মসজিদটিতে নামাজ আদায়ের পাশাপাশি এখানে বেড়ে ওঠা বাংলাদেশি সন্তানদের ইসলামি শিক্ষা প্রদানেরও ব্যবস্থা করা হবে। সকলের সহযোগিতায় মসজিদের কার্যক্রম শিঘ্রই চালু করা যাবে বলে তারা আশা প্রকাশ করেছেন।




নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..