বার্সেলোনা, স্পেন | শুক্রবার , ২ এপ্রিল ২০২১ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. #টপ৯
  2. #লিড
  3. অপরাধ
  4. অভিবাসন
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আফ্রিকা
  8. ইউরোপ
  9. ইসলাম ও ধর্ম
  10. এশিয়া
  11. কমিউনিটি
  12. ক্যাম্পাস
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. জাতীয়

ভুটানের প্রধানমন্ত্রীর দুই সফর সঙ্গী ঢাকায় চিকিৎসাধীন

প্রতিবেদক
jonoprio24
এপ্রিল ২, ২০২১ ৭:৪৭ অপরাহ্ণ

সম্প্রতি ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিংয়ের বাংলাদেশ সফরকালে তার সঙ্গে আসা রয়্যাল অ্যাকাডেমি অব পারফর্মিং আর্টসের (আরএপিএ) দুজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তারা ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বৃহস্পতিবার (১ এপ্রিল) ভুটানের জাতীয় দৈনিক কুয়েনসেলের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের জন্য আরএপিএর ২২ সদস্যের একটি প্রতিনিধি দল ঢাকা এসেছিল। তারা ভুটানের প্রধানমন্ত্রীর সঙ্গে সাংস্কৃতিক দল হিসেবে আসে। তাদের মধ্য থেকে দুজন করোনা পজিটিভ হয়েছেন। তারা এখন করোনা থেকে সেরে ওঠার পথে রয়েছেন। এই দুজনের একজন সঙ্গীতশিল্পী আরেকজন নৃত্যশিল্পী।

সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, গত ২৪ মার্চ ঢাকায় দলীয় পারফরম্যান্সের সময় অনুষ্ঠানস্থলেই ভুটানের সাংস্কৃতিক দলের একজন জ্বর ও মাথা ব্যথায় ভুগছিলেন বলে জানান। এক সপ্তাহ ঢাকায় থাকার পর ভুটানে ফিরে যাওয়ার আগে করোনা পরীক্ষা করেছিলেন শিল্পীরা।

এরপর ওই সঙ্গীতশিল্পীর আরটি-পিসিআর পরীক্ষায় করোনা পজিটিভ আসে। এই ঘটনার পর আক্রান্ত ওই শিল্পীসহ আরএপিএর বাকি সদস্যদের নির্ধারিত সময়ে দেশে ফেরা স্থগিত করা হয়।

তবে ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং বাকি প্রতিনিধিদের নিয়ে ২৫ মার্চ দেশে ফেরেন। বৃহস্পতিবার ভুটানে তাদের সবার করোনা পরীক্ষা করা হয়। শুক্রবার ফলাফল পাওয়ার কথা রয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়, বাংলাদেশে থাকা বাকি আরএপিএর ২১ জনের মধ্যে অন্য একজন নারী নৃত্যশিল্পী করোনা পজিটিভ হন। তবে ২০ জন নেগেটিভ হন। এই ২০ জন ২৮ মার্চ ড্রাকএয়ারের একটি বিশেষ ফ্লাইটে নিজ দেশ ভুটানে ফেরেন। তবে তারা সেখানে ২১ দিনের কোয়ারেন্টাইনে রয়েছেন।

সূত্র জানায়, বর্তমানে করোনা আক্রান্ত ওই দুজন ঢাকার শেখ রাসেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

সরকারি অতিথি হিসেবে বাংলাদেশের প্রধানমন্ত্রীর কার্যালয় এবং পররাষ্ট্র মন্ত্রণালয় তাদের খোঁজ-খবর রাখছে। ভুটান দূতাবাসও নিয়মিতভাবে তাদের সঙ্গে যোগাযোগ করছে।

২৩ মার্চ ঢাকা এসেছিলেন ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং। সেদিন তাকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সর্বশেষ - অভিবাসন

আপনার জন্য নির্বাচিত