বার্সেলোনা, স্পেন | শনিবার , ২৮ মে ২০২২ | ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. #টপ৯
  2. #লিড
  3. অপরাধ
  4. অভিবাসন
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আফ্রিকা
  8. ইউরোপ
  9. ইসলাম ও ধর্ম
  10. এশিয়া
  11. কমিউনিটি
  12. ক্যাম্পাস
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. জাতীয়

ব্রিটিশ ভাড়াটে যোদ্ধা ইউক্রেনে মৃত্যুদণ্ডের মুখে

প্রতিবেদক
জনপ্রিয় অনলাইন
মে ২৮, ২০২২ ৭:১৭ অপরাহ্ণ

রাশিয়ার আগ্রাসনের বিরুদ্ধে ইউক্রেনে যুদ্ধ করতে গিয়ে মৃত্যুদণ্ডের মুখে পড়েছে ব্রিটেন ও মরক্কোর সন্দেহভাজন তিন ভাড়াটে যোদ্ধা। তারা ইউক্রেনের সেনাদের পক্ষে লড়াইয়ে যোগ দেয় এবং পরবর্তীতে দোনেস্ক পিপলস রিপাবলিকের বাহিনীর হাতে ধরা পড়ে। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য মিরর।

সরকারি কৌঁসুলির কার্যালয় বলেছে, তদন্তে নিশ্চিত হওয়া গেছে যে, ব্রিটিশ নাগরিক শন পিনার ও অ্যান্ড্রু হিল এবং মরক্কোর নাগরিক ইবরাহিম সাদুন দোনেস্ক অঞ্চলে বিদেশী ভাড়াটে যোদ্ধা হিসেবে অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত ছিল।

সেখানকার সরকারি কৌঁসুলির কার্যালয় থেকে শুক্রবার বলা হয়েছে, মামলার নথিপত্র দোনেস্কের একটি আদালতে পাঠানো হয়েছে। যুদ্ধকালীন এই ধরনের অপরাধের জন্য তাদের বিরুদ্ধে মৃত্যুদণ্ডের মতো বড় রকমের শাস্তি হতে পারে।

দোনেস্ক প্রজাতন্ত্রের বিচার বিভাগের মুখপাত্র ভিক্টর গ্যাব্রিলভ বলেন, “একদল বিদেশী ভাড়াটে যোদ্ধা যারা দোনেস্ক প্রজাতন্ত্রে শত্রুতামূলক তৎপরতায় অংশ নিয়েছিল তাদের বিরুদ্ধে তদন্ত শেষে পূর্ণাঙ্গ মামলা করা হয়েছে।

এর আগে রাশিয়ার সেনা মুখপাত্র মেজর জেনারেল ইগোর কোনাশেনকভ বলেছিলেন, বিদেশী ভাড়াটে যোদ্ধাদেরকে দীর্ঘমেয়াদে কারাগারে রাখা হতে পারে।

সর্বশেষ - #টপ৯