বার্সেলোনা, স্পেন | বুধবার , ৩০ মার্চ ২০২২ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. #টপ৯
  2. #লিড
  3. অপরাধ
  4. অভিবাসন
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আফ্রিকা
  8. ইউরোপ
  9. ইসলাম ও ধর্ম
  10. এশিয়া
  11. কমিউনিটি
  12. ক্যাম্পাস
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. জাতীয়

বার্সেলোনায় মাদারীপুর জেলা সমিতির পিঠা উৎসব অনুষ্ঠিত

প্রতিবেদক
jonoprio24
মার্চ ৩০, ২০২২ ৬:৫৮ অপরাহ্ণ

স্পেনের বার্সেলোনায় নবগঠিত মাদারীপুর জেলা সমিতির উদ্যোগে পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে। গত ২৬শে মার্চ স্হানীয় মধুর ক্যান্টিন রেস্টুরেন্টে বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে পিঠা পুলির উৎসবের আয়োজন করে মাদারীপুর জেলা সমিতি।সংগঠনের সভাপতি শফিক খানের সভাপতিত্বে ও মহিলা সদস্য রুপা আলম ও  হামিদা শরিফ হিরার যৌথ সঞ্চালনায় পিঠা উৎসব অনুষ্ঠিত হয়।

প্রথমেই মাদারীপুর জেলা সমিতির সভাপতিকে নিয়ে আগত অতিথি ও সংগঠনের সদস্য বৃন্দরা পিঠা উৎসবের কেক কেটে দেশীয় নানা স্বাদের  ভাপা, খোলা চিতই, দুধ চিতই, দুধপুলি,পাটিসাপটা, নকশি, ফুলঝুরি, প্রাণহারা, চুকটি পিঠা প্রদর্শন করেন।

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেতা হক, খাদিজা আক্তার মনিকা,নুরেজামাল খোকন,এনায়েত ডালী,আবুল কালাম আজাদ,ফয়সল আহমেদ মুল্লা,রুপা আলম সহ আরো অনেকে।

সংগঠনের মহিলা সদস্যদের মধ্যে মাদারীপুর জেলা সমিতির পক্ষ থেকে উপহার তুলে দেন সভাপতি সফিক খান। পরে অনুষ্ঠানে আগত অতিথি ও উপস্থিত সবাইকে পিঠা আপ্যায়নের মধ্য দিয়ে পিঠা উৎসবের সমাপ্তি করা হয়।

মূলত, প্রবাসে নব প্রজন্মের মাঝে দেশীয় সংস্কৃতি উপস্থাপন এবং নিজেদের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধন অটুট রাখতেই এ উৎসব জানালেন আয়োজক সংগঠনের নেতৃবৃন্দ ।

সর্বশেষ - অভিবাসন