বার্সেলোনা, স্পেন | শুক্রবার , ১০ সেপ্টেম্বর ২০২১ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. #টপ৯
  2. #লিড
  3. অপরাধ
  4. অভিবাসন
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আফ্রিকা
  8. ইউরোপ
  9. ইসলাম ও ধর্ম
  10. এশিয়া
  11. কমিউনিটি
  12. ক্যাম্পাস
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. জাতীয়

বার্সেলোনায় বিএনপি’র ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

প্রতিবেদক
jonoprio24
সেপ্টেম্বর ১০, ২০২১ ৯:৩৪ পূর্বাহ্ণ

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কাতালোনিয়া বিএনপি আয়োজন করে আলোচনা সভা।

সোমবার (৭ সেপ্টেম্বর) বার্সেলোনার স্থানীয় একটি হলে কাতালোনিয়া বিএনপির সাধারণ সম্পাদক আজমান আলীর সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক তুতিউর রহমান ও প্রচার সম্পাদক লায়েবুর রহমানের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত হয় এ সভা।

মঞ্জু আহমেদের পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন কাতালোনিয়া  বিএনপির  উপদেষ্টা মাসুক আহমেদ, কাতালোনিয়া বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক হারুন রাশিদ, কাতালোনিয়া বিএনপির নেতা শিপলু আহমদ নিয়াজি, যুবদলের সাধারন সম্পাদক ইফতাকার হোসেন কাশেম, কাতালোনিয়া বিএনপির  অর্থ বিষয় সম্পাদক আবু শাহেন, আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদের উপদেষ্টা খালেদুর রাহমান চৌধুরী, যুব দলের সিনিয়র সহ সভাপতি আজমল আলী, কাতালোনিয়া স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক রেদওয়ান হোসেন, কাতালোনিয়া যুবদলের সহ সভাপতি আব্দুল বাসিত, কাতালোনিয়া যুবদলের সহ সভাপতি শাহাব উদ্দীন সুমন প্রমূখ। এছাড়া অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন জাহির উদ্দিন, রেজু মিয়া, জসিম উদ্দিন, ইকবাল মেনর, নান্নু মিয়া, আরব আলী প্রমূখ।

বক্তারা এ সময় বলেন, ১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাংলাদেশি জাতীয়তাবাদ ও ১৯ দফা কর্মসূচির ভিত্তিতে বহুদলীয় গণতন্ত্র ও মৌলিক অধিকার প্রতিষ্ঠার মাধ্যমে ন্যায়বিচার-ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার লক্ষে বিএনপি গঠন করেন। তাঁরই দল বর্তমানে বাংলাদেশের গণতন্ত্র পূনরুদ্ধারে যখন কাজ করে যাচ্ছে তখন বাংলাদেশের রাষ্ট্র পরিচালনাকারী একধরনের বিকৃত মস্তিষ্কের লোক স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমানকে নিয়ে কুটুক্তি ছড়িয়ে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করার চেষ্ঠা চালাচ্ছে। আন্দোলন, সংগ্রাম এবং ভ্যালটের মাধ্যমে বর্তমান সরকারকে জবাব দেয়ার হুসিয়ারি বাক্যও উচ্চারণ করেন সভা থেকে নেতৃবৃন্দ।

সর্বশেষ - অভিবাসন