বার্সেলোনা, স্পেন | বুধবার , ১১ আগস্ট ২০২১ | ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ
  1. #টপ৯
  2. #লিড
  3. অপরাধ
  4. অভিবাসন
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আফ্রিকা
  8. ইউরোপ
  9. ইসলাম ও ধর্ম
  10. এশিয়া
  11. কমিউনিটি
  12. ক্যাম্পাস
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. জাতীয়

বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন এর আনন্দ উৎসব ও নৈশভোজ সম্পন্ন

প্রতিবেদক
jonoprio24
আগস্ট ১১, ২০২১ ২:২৯ অপরাহ্ণ

স্পেনে করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়াতে বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের উদ্যোগে প্রবাসী কমিউনিটি নেতৃবৃন্দদের নিয়ে সোমবার (৯ আগস্ট) রাতে রাজধানী মাদ্রিদের বাংলাদেশিদের কেন্দ্রস্থল লাভাপিয়েসের দিল্লি এক্সপ্রেস রেস্টুরেন্টে প্রবাসীদের নিয়ে আনন্দ উৎসব ও নৈশভোজ অনুষ্ঠিত হয়।

স্পেনের রাজধানী মাদ্রিদ ও এর আশপাশে বসবাসরত বিপুলসংখ্যক বাংলাদেশি এ আনন্দ উৎসব ও নৈশভোজে অংশগ্রহণ করেন। ফলে অনুষ্ঠানটি পরিণত হয়েছিল প্রবাসী বাংলাদেশিদের মিলনমেলায়। অনুষ্ঠানে অতিথিরা একে অন্যের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। আজকের এ অনুস্টান কে কেন্দ্র করে স্বদেশে স্বজনদের ছেড়ে দূর দেশে আসা প্রবাসীদের মধ্যে ছিল ব্যাপক উচ্ছ্বাস। অনেক স্বদেশিকে একসঙ্গে পাওয়ায় তাদের কাছে এ মিলনমেলা পরিণত হয়েছিল যেন এক টুকরো বাংলাদেশ। প্রবাসের শত ব্যস্ততার মাঝে এই উৎসব সবার জীবনে নিয়ে আসে নতুন করে পথচলার উদ্দীপনা। নতুন করে ভালোবাসতে শেখায় দেশ ও দেশীয় সংস্কৃতিকে। এমনটাই বলেছিলেন অংশগ্রহণকারীদের অনেকে।

বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের  উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে কমিউনিটির বিশিষ্টজনদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ বাংলাদেশ মসজিদ পরিচালনা কমিটির সভাপতি খোরশেদ আলম মজুমদার, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের ভারপ্রাপ্ত সভাপতি আলামিন মিয়া, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, কমিউনিটি নেতা নূর হোসেন পাটোয়ারী, বাংলাদেশ মসজিদ কমিটির সাবেক সভাপতি কমিউনিটির প্রবিণ নেতা আবুল কালাম আজাদ বেঙ্গল,প্রবিণ কমিউনিটি নেতা বেলাল আহমদ, মাওঃআসাদুজ্জামান রাজ্জাক, মোজাম্মেল হুসেন মনু, আব্দুল কাইয়ুম সেলিম,আব্দুল কাইয়ুম মাসুক,ঢাকা জেলা এসোসিয়েশন ইন স্পেন এর সাধারণ  সম্পাদক এইচ এম মাসুদুর রহমান,  নারায়ণগঞ্জ জেলা এসোসিয়েশন ইন স্পেনের সভাপতি একরামুজ্জামান কিরণ, সাধারণ সম্পাদক হিমেল আহমেদ ইসহাক, বৃহত্তর খুলনা এসোসিয়েশন ইন স্পেন এর সভাপতি সৈয়দ মাসুদুর রহমান নাসিম, সাধারণ সম্পাদক টিটন বিশ্বাস, নোয়াখালী জেলা এসোসিয়েশন ইন স্পেনের সভাপতি জালাল আহমেদ, সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন শাকিল, নরসিংদী এসোসিয়েশন ইন স্পেন এর সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন,বৃহত্তর ফরিদপুর কল্যাণ সমিতির সভাপতি হেমায়েত খান, সাধারন সম্পাদক তুতা কাজী,ইয়াছিন, সাইফুর রহমান সোহাগ সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের ভারপ্রাপ্ত সভাপতি তাঁর বক্তব্যে সকলকে এক ও অভিন্ন এবং নিজ নিজ অবস্থান থেকে দেশ ও নিজেদের উন্নয়নে এগিয়ে যাওয়ার আহ্বান জানান। সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর বলেন আমাদের আজকের এ আনন্দ উৎসব ও নৈশভোজ যেন আমাদের প্রবাসীদের ভ্রাতৃত্ববোধ বৃদ্ধি করে। আমরা যেন প্রবাসে থেকেও দেশের জন্য ভালো কিছু করতে পারি, দেশকে আরও ভালোবাসতে পারি।

তিনি আরো বলেন প্রবাসী বাংলাদেশিদের ঐতিহ্যবাহী এই অনুষ্ঠান গত বছর করোনা মহামারির কারণে আয়োজন করা যায়নি। এবার পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় সবাই মিলে আবার একত্র হতে পেরেছেন। তিনি বলেন, এ ধরনের অনুষ্ঠান প্রবাসী বাংলাদেশিদের ঐক্যবদ্ধ করতে এবং নতুন প্রজন্মকে বাংলাদেশ ও বাংলাদেশের সংস্কৃতি শেখাতে সহায়তা করবে। তিনি প্রবাসে বাংলাদেশের সুনাম বৃদ্ধি করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

উপস্থিত অনেকে বলেন আজকের আনন্দ  উৎসবে কমিউনিটির সবাই একত্রিত হতে পেরে অনেক আনন্দ লাগছে,এছাড়াও তারা বৈশ্বিক এ মহামারি থেকে পৃথিবী দ্রুতই মুক্ত হবে এমনটাই প্রত্যাশা করেন।

সর্বশেষ - দেশজুড়ে