বার্সেলোনা, স্পেন | রবিবার , ৪ এপ্রিল ২০২১ | ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. #টপ৯
  2. #লিড
  3. অপরাধ
  4. অভিবাসন
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আফ্রিকা
  8. ইউরোপ
  9. ইসলাম ও ধর্ম
  10. এশিয়া
  11. কমিউনিটি
  12. ক্যাম্পাস
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. জাতীয়

ফ্রান্স তৃতীয়বারের মতো লকডাউনে, সব স্কুল বন্ধ

প্রতিবেদক
jonoprio24
এপ্রিল ৪, ২০২১ ৬:১৪ অপরাহ্ণ

বিশ্বজুড়ে তাণ্ডব চালাচ্ছে করোনাভাইরাস। নতুন করে আতঙ্ক বাড়াচ্ছে করোনার ভিন্ন ভিন্ন ধরন। এমন পরিস্থিতিতে তৃতীয়বারের মতো জাতীয় লকডাউনে প্রবেশ করেছে ফ্রান্স। আগামী চার সপ্তাহ দেশটিতে সব স্কুল ও অপ্রয়োজনীয় দোকানপাট বন্ধ থাকবে। পাশাপাশি প্রতিদিন সন্ধ্যা সাতটা থেকে সকাল ছয়টা পর্যন্ত কারফিউ বলবৎ থাকবে। দেশটিতে ক্রমবর্ধমান করোনা রোগীর সংখ্যা সামাল দিতেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দেশটিতে ক্রমবর্ধমান করোনা রোগীর সংখ্যা সামাল দিতেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রবিবার (৪ এপ্রিল) এ খবর দিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি। প্রতিবেদনে বলা হয়েছে, গত শুক্রবার ফ্রান্সের বিভিন্ন হাসপাতালের আইসিইউতে গুরুতর অসুস্থ করোনার রোগীর সংখ্যা একসাথে ১৪৫ জন বেড়েছে। গত পাঁচ মাসে একদিনে এত গুরুতর রোগী বাড়েনি। এমতাবস্থায় হাসপাতালগুলোতে শয্যার সংখ্যা আরও বাড়ানোর প্রতিশ্রুতি দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রন।

প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোন বলেছেন, আগামী তিন সপ্তাহের জন্য ফ্রান্সের সকল স্কুল বন্ধ থাকবে। ক্রমবর্ধমান কোভিড-১৯ সংক্রমণের বিরুদ্ধে লড়াইয়ের জন্য নতুন জাতীয় বিধিনিষেধের অংশ হিসেবে এ সিদ্ধান্ত। আগামী শনিবার থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানিয়েছেন তিনি।

ফ্রান্সে এ মুহূর্তে প্রায় পাঁচ হাজার করোনা রোগী আইসিউতে আছেন।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গতকাল নতুন করে ৫৯ হাজার ৩৮ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে।

ফ্রান্সে এখন পর্যন্ত মোট ৪০ লাখ ৬০ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে মারা গেছে ৯৫ হাজার ৪৯৫ জন।

উল্লেখ্য,ফ্রান্সে তৃতীয় বারের মতো লকডাউনে স্কুল কলেজ বন্ধের ঘোষণা। শনিবারে লকডাউনের বিধিনিষেধ এলেও আগামী মঙ্গলবার থেকে কোনো অকাট্য কারণছাড়া ফ্রেঞ্চ নাগরিকরা নিজ বাড়ি থেকে ১০ কিলোমিটারের বেশি দূরে যেতে পারবেন না।

সর্বশেষ - অভিবাসন