বার্সেলোনা, স্পেন | শুক্রবার , ২৬ মার্চ ২০২১ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. #টপ৯
  2. #লিড
  3. অপরাধ
  4. অভিবাসন
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আফ্রিকা
  8. ইউরোপ
  9. ইসলাম ও ধর্ম
  10. এশিয়া
  11. কমিউনিটি
  12. ক্যাম্পাস
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. জাতীয়

পুলিশের হামলা-গ্রেফতারে ছাত্রশিবিরের নিন্দা

প্রতিবেদক
jonoprio24
মার্চ ২৬, ২০২১ ৪:৫৬ অপরাহ্ণ

স্বাধীনতার ৫০ বছরপূর্তি উপলক্ষ্যে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে যুব অধিকার পরিষদের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের হামলা ও গ্রেফতারের তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

বৃহস্পতিবার এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি সালাহউদ্দিন আইউবী ও সেক্রেটারি জেনারেল রাশেদুল ইসলাম এ নিন্দা ও প্রতিবাদ জানান।

তারা বলেন, ছাত্রলীগ সন্ত্রাসীদের মতো পুলিশও জনগণের বিপক্ষে অবস্থান নিয়ে শান্তিপূর্ণ কর্মসূচিতে সন্ত্রাসী কায়দায় আক্রমণ ও গ্রেফতার করেছে। স্বাধীনতার ৫০ বছরপূর্তি উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের প্রতিবাদে যুব অধিকার পরিষদের শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল কর্মসূচিতে বিনা উস্কানিতে পুলিশ পেছন থেকে হামলা ও গুলি চালিয়েছে।

বিবৃতিতে আরো বলা হয়, এতে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর গুলিবিদ্ধ হয়েছেন। গুলিবিদ্ধ ও আহত হয়েছে প্রায় অর্ধশত নেতা-কর্মী। গ্রেফতার করা হয়েছে মাওলানা রফিকুল ইসলাম মাদানীসহ প্রায় ৩০ জনকে। অনেককে গ্রেফতারের পর রাস্তায় ফেলে পিটিয়েছে পুলিশ। মাওলানা রফিকুল ইসলামকে গালাগাল দিয়ে টেনে হিচড়ে গ্রেফতার করা হয়েছে, যা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যদিও তাকে পরে ছেড়ে দিতে বাধ্য হয়েছে পুলিশ।

ছাত্রশিবিরের শীর্ষ দু’নেতা বলেন, দেশে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ সমাবেশ করা প্রতিটি নাগরিক, দল, সংগঠনের আইনি ও সাংবিধানিক অধিকার। কিন্তু পুলিশ আইনের পোশাক পড়ে বেআইনিভাবে জনগণের অধিকার হরণ করছে। দেশবাসী মনে করে, পুলিশের পোশাকে দলীয় লাঠিয়াল বাহিনীর ভূমিকা পালন করছে পুলিশ।

একই সাথে ছাত্রশিবিরের নেতারা বলেন, অবিলম্বে গ্রেফতারকৃত সকলকে মুক্তি দিতে হবে। আহতদের চিকিৎসার ব্যবস্থা করতে হবে। দেশবাসী ও ছাত্রসমাজের দাবির প্রতি শ্রদ্ধা জানিয়ে নরেন্দ্র মোদির সফর বাতিল করতে হবে।

প্রেস বিজ্ঞপ্তি

সর্বশেষ - অভিবাসন