বার্সেলোনা, স্পেন | বুধবার , ২৩ জুন ২০২১ | ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. #টপ৯
  2. #লিড
  3. অপরাধ
  4. অভিবাসন
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আফ্রিকা
  8. ইউরোপ
  9. ইসলাম ও ধর্ম
  10. এশিয়া
  11. কমিউনিটি
  12. ক্যাম্পাস
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. জাতীয়

নকআউটে স্পেন বড় জয়ে, পোল্যান্ডের বিদায়

প্রতিবেদক
jonoprio24
জুন ২৩, ২০২১ ৭:৩২ অপরাহ্ণ

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্বের লড়াইয়ে প্রথম দুই ম্যাচে ছন্দহীন ছিল স্পেন। টানা দুই ড্রয়ে নকআউট পর্ব অনিশ্চিত হয়ে পড়ে তাদের। তবে তৃতীয় ম্যাচে স্লোভাকিয়ার বিপক্ষে প্রাণ ফিরে পায় তারা। শুরু দিকে কয়েকটি সুযোগ নষ্ট করলেও প্রতিপক্ষের ভুলের পর বড় জয় পায় লুইস এনরিকের শিষ্যরা। এতে করে গ্রুপের দ্বিতীয় দল হিসেবে শেষ ষোলয় পৌঁছুলো স্পেন।

অন্যদিকে পোল্যান্ডের সঙ্গে দারুণ জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে নকআউট পর্বে পা রাখলো সুইডেন। হেরে বিদায় নিলো ব্যালন ডি’অর জয়ী তারকা ফরোয়ার্ড রবের্ত লেভানদোভস্কির পোল্যান্ড। জোড়া গোল করেও এই দিন দলকে জেতাতে পারেননি তিনি। আজ বুধবার রাতে ‘ই’ গ্রুপের শেষ রাউন্ডে ৫-০ গোলে জিতেছে স্পেন। অপর ম্যাচে ৩-২ গোলে জিতেছে সুইডেন।

ম্যাচের শুরু থেকেই আক্রমণ করে যায় স্পেন। ১১তম মিনিটে পেনাল্টি পেয়েও তা প্রতিপক্ষের গোলরক্ষকের গ্লাভসে মারেন স্প্যানিশ ফরোয়ার্ড মোরাতা। দারুণ সুযোগ মিসের পর আরও আক্রমণাত্মক হয়ে খেলতে থাকে তারা। ৩০তম মিনিটে সাভারিয়ার শট ঠেকাতে গিয়ে উল্টো জালে জড়ান স্লোভাকিয়ার গোলরক্ষক। এরপর হতাশায় ভেঙে পড়েন তিনি। একের পর এক গোল করতে থাকে স্পেন। নির্ধারিত সময়ে পাঁচবার প্রতিপক্ষে জালে বল জড়িয়ে গ্রুপ পর্বে দ্বিতীয় স্থান অর্জন করে নেয় তারা।

দিনের অপর ম্যাচে শুরুর ৮২ সেকেন্ডে পিছিয়ে পড়ে পোল্যান্ড। সেখান থেকে জোড়া গোল করে দলকে ম্যাচে ফেরান তারকা ফরোয়ার্ড লেভানদোভস্কি। অবশ্য লেভানদোভস্কির দ্বিতীয় গোলের আগেই ব্যবধান দ্বিগুণ করে সুইডেন। তবে ৮২ মিনিটে নিজের দ্বিতীয় গোলের মাধ্যমে ম্যাচের সমতায় আনেন লেভানদোভস্কি। তখন ম্যাচ ড্রয়ের দিকে এগোচ্ছিল, কিন্তু ইনজুরি সময়ের তৃতীয় মিনিটে আরও একটি গোল হজম করলে পোল্যান্ডের বিদায় নিশ্চিত হয়ে যায়। দুই জয়ে ও এক ড্রয়ে টেবিলের শীর্ষস্থান দখল করে নেয় সুইডেন।

সর্বশেষ - অভিবাসন