চালু হচ্ছে বলা যাচ্ছে না ফেসবুক : বিটিআরসি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩০ মার্চ, ২০২১
  • ৩৬ বার পঠিত

‘ফেসবুক কবে নাগাদ খুলে দেয়া হবে তা এখনও নিশ্চিতভাবে বলা যাচ্ছে না’ বলে জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক কর্তৃপক্ষ। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অনুরোধে তারা এই সেবা বন্ধ রেখেছেন বলেও বিবিসি বাংলাকে জানিয়েছেন তারা। বিটিআরসির ভাইস চেয়ারম্যান সুব্রত রায় জানান, ফেসবুক চালু করার বিষয়ে দিন-ক্ষণ কিছু বলা যাচ্ছে না। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অনুরোধেই ফেসবুক বন্ধ রাখা হয়েছে বলে নিশ্চিত করেছেন এই কর্মকর্তা।

গত তিনদিন ধরে বন্ধ রয়েছে ফেসবুক। লগ ইন করতে পারছেন না বেশিরভাগ মানুষ। যাদের লগ ইন করা আছে, তারা কোন আপডেট পাচ্ছেন না। কাজ করছে না মেসেঞ্জার সেবাও। অনেক জায়গায় উচ্চগতির ইন্টারনেটের গতিও কমিয়ে রাখা হয়েছে। এতে ক্ষতির মুখে পড়েছে অনলাইন ভিত্তিক ক্ষুদ্র উদ্যোক্তারা।

এর আগে ফেসবুক কর্তৃপক্ষ এক বিবৃতির মাধ্যমে জানায়, বাংলাদেশে ফেসবুক সেবা সীমিত করার বিষয়ে তারা অবগত আছেন। বিষয়টি তারা বোঝার চেষ্টা করছেন। সেই সাথে দ্রুত যাতে পূর্ণাঙ্গ সেবা চালু করা হয় সেই প্রত্যাশা করছেন।

প্রসঙ্গত, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরকে কেন্দ্র করে দেশের বিভিন্ন স্থানে সহিংস বিক্ষোভ হচ্ছে। সহিংসতায় তিন দিনে অন্তত ১২ জন প্রাণ হারিয়েছেন। এরপর থেকে গত তিন দিন ধরে ফেসবুক বন্ধ রাখা হয়েছে।




নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..