কুড়িগ্রামে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালন

প্রহলাদ মন্ডল সৈকত, রাজারহাট(কুড়িগ্রাম)
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১
  • ৫২ বার পঠিত

মুজিববর্ষে শপথ করি, প্লাস্টিক দুষণ রোধ করি’ এই প্রতিপাদ্যে কুড়িগ্রামে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে ১৫মার্চ সোমবার সকাল সাড়ে ১১টায় কুড়িগ্রাম জেলা প্রশাসন সম্মেলন কক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম।

এসময় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. হাফিজুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. সুজাউদ্দৌলা, সদর উপজেলা নির্বাহী অফিসার নিলুফা ইয়াছমিন, পৌর মেয়র কাজিউল ইসলাম, কুড়িগ্রাম ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক মো. মোস্তাফিজার রহমান, ক্যাব কুড়িগ্রামের সভাপতি মানিক চৌধুরী, প্রেসক্লাবের সভাপতি এডভোকেট আহসান হাবীব নীলু প্রমুখ। অনুষ্ঠানে সরকারি-বেসরকারি কর্মকর্তা, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ প্রতিনিধি, ব্যবসায়ী ও সাধারণ ভোক্তাগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা ভোক্তা সচেতনতা বাড়ানো, বাজারে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন, অহেতুন পণ্যের দাম বৃদ্ধি না করা, প্লাস্টিক দুষণ রোধ করাসহ বিভিন্ন জনগুরুত্বপূর্ণ বিষয়ে আলোকপাত করেন। পরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক নির্মিত একটি প্রামান্যচিত্র প্রদর্শন করা হয়।

এর আগে জেলা প্রশাসন কার্যালয় চত্বর থেকে একটি নান্দনিক ট্রাক শো’র উদ্বোধন শেষে জনসচেতনতা বাড়াতে জেলা শহর ও গুরুত্বপূর্ণ বাজারগুলোতে ট্রাকটি প্রদক্ষিণ করে।




নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..