বার্সেলোনা, স্পেন | বৃহস্পতিবার , ১০ নভেম্বর ২০২২ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. #টপ৯
  2. #লিড
  3. অপরাধ
  4. অভিবাসন
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আফ্রিকা
  8. ইউরোপ
  9. ইসলাম ও ধর্ম
  10. এশিয়া
  11. কমিউনিটি
  12. ক্যাম্পাস
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. জাতীয়

কাতালোনিয়া আওয়ামী লীগের নবগঠিত কমিটির পরিচিতি সভা

প্রতিবেদক
জনপ্রিয় অনলাইন
নভেম্বর ১০, ২০২২ ৭:৩১ অপরাহ্ণ

বাংলাদেশ আওয়ামীলীগ কাতালোনিয়া শাখার নবগঠিত কমিটির পরিচিতি সভা উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে । গত ৬ই অক্টোবর  রবিবার স্হানীয় মদুর ক্যান্টিন রেষ্টুরেন্টে কাতালোনিয়া আঃ লীগের নবগঠিত কমিটির সভাপতি নুরে জামাল খোকনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কাজী আমির হোসেন আমুর পরিচালনায় সভায়  প্রধান অতিথি হিসাবে  উপস্হিত ছিলেন স্পেন আওয়ামীলিগের সভাপতি এস আর আই এস রবিন, বিশেষ অতিথি ছিলেন  বার্সেলোনায় নিযুক্ত অনারারী কনস্যুলার রামন পেদ্র বারনাউস,বিশেষ বক্তা ছিলেন স্পেন আওয়ামীলীগের  সাধারণ সম্পাদক মো. রিজভী আলম, আলোচনা সভায় বক্তব্য রাখেন মহিলা সম্পাদিকা খাদিজা আক্তার মনিকা,বন্ধু সুলভ মহিলা সমিতির সভাপতি শিউলী আক্তার,আনিছুর রহমান বিজয়,কাতালোনিয়া যুবলীগের সাধারন সম্পাদক মহি উদ্দিন কিশোর  সহ আরো অনেকে । আলোচনা সভা শেষে উপস্তিতির নিকট নবগঠিত কমিটিকে পরিচয় করিয়ে দেন এস আর আই এস রবিন, মো. রিজভী আলম ।

নবগঠিত কার্যকরী কমিটির সদস্যরা হলেন :

সভাপতি নুরে জামাল খোকন,সহ সভাপতি আবু তালেব আল মামুন লাবু,সহ সভাপতি আমিনুল ইসলাম বাবু, সহসভাপতি আনোয়ার হোসেন,সহসভাপতি মোঃ হানিফ শরিফ, সহসভাপতি খাঁন মোহাম্মদ কামরুল হাসান গাজী, সহসভাপতি সুবহান মিয়া,সহসভাপতি আবুল কালাম আজাদ বাদল,সহসভাপতি মজনু,সাধারন সম্পাদক কাজী আমির হোসেন আমু,যুগ্ম সাধারন সম্পাদক আরিফ খাঁন রুবেল,যুগ্ম সাধারন সম্পাদক নাসির সরদার,যুগ্ম সাধারন সম্পাদক শিহাব আহমেদ, যুগ্ম সাধারন সম্পাদক শামীম শিকদার,সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান খাঁন কয়েশ,সহ সাংগঠনিক সম্পাদক আলী হোসেন জুয়েল,সহ সাংগঠনিক সম্পাদক নুরুল হক (নুরু ভূইয়া),সহ সাংগঠনিক সম্পাদক রিপন আমিন রুবেল,সহ সাংগঠনিক সম্পাদক সোহেল হোসেন,প্রচার সম্পাদক রুবেল হোসেন,উপপ্রচার সম্পাদক বেলাল আহমেদ,দপ্তর সম্পাদক আবু আলম,উপ দপ্তর সম্পাদক রুবেল সরদার,মহিলা বিষয়ক সম্পাদিকা তানিয়া আজাদ,ধর্ম বিষয়ক সম্পাদক সোহরাব হোসেন,শ্রম ও কর্মসংস্হান বিষয়ক সম্পাদক নিহাদুল হাসান অনিল, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক পায়েল হাসান নুপুর,সাংস্কৃতিক বিষক সম্পাদক তাইফা রহমান,আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মন্জুরুল ইসলাম শুভ,তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার ফারুক আহমেদ, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুধীর চন্দ্র, অর্থ সম্পাদক দেলোয়ার হোসেন, ক্রীড়া বিষয়ক সম্পাদক সাদ্দাম হাসান, কার্যকরী সদস্য তাহমিনা আক্তার নাহার, মির্জা আব্দুস সালাম, নাজমা জামাল, জুনাব আলী, ইদ্রিস হাওলাদার সৈয়দ বাপ্পি শ্যামল চন্দ্র বিল্লাল আহমেদ, পারভেজ আহমেদ, ইমরান হোসেন, সাঈদ হোসেন, রাজিব আহমেদ, তাহমিনা আক্তার, হীরা জামান, মেহেদী হাসান, রাসেল হাসান, আজিজুর রহমান টিটু।

আলোচনা সভায় বক্তারা বলেন, ইতিহাস, ঐতিহ্য, সাফল্য ও অর্জনের নাম বাংলাদেশ আওয়ামী লীগ। আওয়ামী লীগ মানেই দুঃখী মানুষের মুখে হাসি ফোটানো, আওয়ামী লীগ মানেই আর্ত-মানবতার সেবায় পাশে থেকে কাজ করা।

আর বঙ্গবন্ধুর আদর্শ মানেই দেশপ্রেম। বঙ্গবন্ধুর আদর্শ মানে সৎভাবে বেঁচে থাকা। বঙ্গবন্ধু আদর্শ মানে সবার কথা ভাবা। ন্যায্য কথা বলা। তাই বাংলাদেশ আওয়ামী লীগের সদস্য হওয়া গৌরবের। বঙ্গবন্ধুর সৈনিক হওয়া গর্বের।

বক্তারা বলেন, ‘তলাবিহীন ঝুড়ির’ অপবাদকে চ্যালেঞ্জ করে বাংলাদেশ এখন সারাবিশ্বের সামনে উন্নয়নের রোল মডেল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে। জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের পথে। পদ্মার বুক চিড়ে পদ্মা সেতু, মেট্রোরেল এসবই বর্তমানে বাংলাদেশের বদলে যাওয়ার বাস্তব চিত্র। দেশের এই সত্যিকারের বদলে যাওয়ার প্রধান রূপকারই হচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই এই কার্যক্রম তৃণমূল আওয়ামী লীগের নেতাকর্মীদের সংগঠিত করে সারা বাংলাদেশ মডেল হিসেবে রূপান্তর হবে।

আলোচনা সভায় কাতালোনিয়া আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠনের  নেতাকর্মী উপস্থিত ছিলেন। পরিচিতি সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং নৈশ ভোজের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি করা হয় ।

সর্বশেষ - অভিবাসন