বার্সেলোনা, স্পেন | শনিবার , ২৬ জুন ২০২১ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. #টপ৯
  2. #লিড
  3. অপরাধ
  4. অভিবাসন
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আফ্রিকা
  8. ইউরোপ
  9. ইসলাম ও ধর্ম
  10. এশিয়া
  11. কমিউনিটি
  12. ক্যাম্পাস
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. জাতীয়

করোনা মহামারী কাটিয়ে স্বাভাবিক জীবনে ফিরে যাচ্ছে স্পেন

প্রতিবেদক
jonoprio24
জুন ২৬, ২০২১ ৭:৫৩ পূর্বাহ্ণ

দীর্ঘমেয়াদি করোনা মহামারী কাটিয়ে স্বাভাবিক জীবনে ফিরে যাচ্ছে স্পেন। দেশটির প্রেসিডেন্ট পেদ্রো সানচেজ বলেন আজ(২৫ জুন) আমরা ব্রাসেলসে ইউরোপীয় কাউন্সিলের দুটি তীব্র দিন শেষ করেছি, যার মধ্যে আমরা যে মূল বিষয়গুলি উল্লেখ করেছি তার মধ্যে টিকা দেওয়ার ও মহামারীটির বিবর্তন রয়েছে।

তথ্যটি খুব ইতিবাচক এবং আমাদের যে লক্ষ্যটি আমরা নির্ধারণ করেছি তা অর্জনের প্রতিশ্রুতিতে আমাদের পুনঃপ্রমাণ করে: ৭০% লোকজনকে গ্রীষ্ম(সামার) শেষ হওয়ার আগে টিকা(ভ্যাকসিন)  দেওয়া হবে।

স্পেনে, ইতিমধ্যে ১৫৬০০০০০ এরও বেশি লোকের পুরো স্বাস্থ্য ব্যবস্থা রয়েছে এবং জনসংখ্যার অর্ধেক লোক কমপক্ষে একটি ডোজ পেয়েছে।ধারাবাহিক ভাবে সবাই ভ্যাকসিন পেয়ে যাবে। গতকাল আমরা ভ্যাকসিন প্রশাসনে একটি নতুন মাইলফলক চিহ্নিত করেছি, একদিনে ৩৩,০০০ এরও বেশি লোক ভ্যাকসিন নিতে পারবে।  এছাড়াও, পরের সপ্তাহে আমাদের দেশ মিলিয়নেরও বেশি সহ ডোজ অভ্যর্থনা রেকর্ডটি ভেঙে দেবে।

ভ্যাকসিনেশন এগিয়ে চলেছে এবং একই সাথে পুনরুদ্ধার যা পুরো ইইউ জুড়ে নিঃসন্দেহে শক্তিশালী হবে।

আমরা এটি স্পেনে দেখতে পাচ্ছি, এটি সমস্ত সূচক, বিশেষত কর্মসংস্থান সূচকগুলি দ্বারা দেখানো হয়েছে যা মহামারীটির আগে তুলনায় সামাজিক সুরক্ষা সম্পর্কিত উচ্চ স্তরের প্রদর্শন করে।এই মাসে আমরা ১৯.৫ মিলিয়নেরও বেশি অনুমোদিত সাথে শেষ হওয়ার আশা করি। আমরা তাই মহামারীকে কাটিয়ে উঠার কথা বলেছি, তবে অভিবাসনের বাহ্যিক মাত্রা, তুরস্ক ও রাশিয়ার সাথে ইইউর বিদেশী সম্পর্ক এবং এলজিটিবি সম্প্রদায়ের অধিকার রক্ষার বিষয়েও কথা বলেছি।  এই অর্থে, ১৭ জন ইউরোপীয় নেতা স্পেন এবং লাক্সেমবার্গ থেকে প্রচারিত একটি চিঠিতে স্বাক্ষর করেছেন, যেখানে আমরা সংখ্যালঘু অধিকারের প্রতি বৈচিত্র্য, সংহতকরণ, সহিষ্ণুতা ও সম্মানের প্রতি আমাদের প্রতিশ্রুতি পুনরায় নিশ্চিত করি। এগুলি নীতিগুলি যা সমগ্র ইউরোপীয় সমাজকে সংজ্ঞায়িত করে।

সর্বশেষ - অভিবাসন