এমপিওভুক্ত হলেন ১২৮ শিক্ষক-কর্মচারী

জনপ্রিয় অনলাইন
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১
  • ৯৬ বার পঠিত

দেশে নতুন এক হাজার ১২৮ শিক্ষক ও কর্মচারীকে মান্থলি পেমেন্ট অর্ডার (এমপিও) ভুক্ত করা হয়েছে। মোট ৯টি অঞ্চল থেকে এক হাজার ৪২০টি আবেদনের মধ্যে যাচাই-বাছাই করে যোগ্যদের এমপিওভুক্ত করা হয়েছে।

সোমবারমাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক সৈয়দ গোলাম মো. ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠিত এক ভার্চুয়াল সভায় এই সিদ্ধান্ত হয়।

এসময় সভায় উপস্থিত ছিলেন সংশ্লিষ্ট বিভাগের তিনজন প্রতিনিধি, পরিদর্শন ও নিরীক্ষা অধিদফতরের একজন প্রতিনিধি ও অধিদফতরের ৯টি আঞ্চলিক উপ-পরিচালকসহ ৩০ জনের বেশি কর্মকর্তা। এছাড়া মাউশি পরিচালক (কলেজ ও প্রশাসন) প্রফেসর শাহেদুল খবির চৌধুরী, উপ-পরিচালক (মাধ্যমিক) আজিজ উদ্দিন যুক্ত ছিলেন।

এ বিষয়ে মাউশির পরিচালক (মাধ্যমিক) প্রফেসর বেলাল হোসাইন গণমাধ্যমকে বলেন, নিয়মিত এমপিও বৈঠকে মোট ১৪২০টি আবেদন ছিল। তার মধ্যে যাচাই-বাছাই করে এক হাজার ১২৮ জন শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্ত করা হয়। যেসব আবেদনের অসঙ্গতি ছিল সেগুলো আরও যাচাই করে পরবর্তীতে এমপিও সভায় তোলা হবে।

মাউশি থেকে জানা গেছে, যারা শূন্য পদের বিপরীতে গত কয়েকমাসে বিধান অনুযায়ী নিয়োগ পেয়ে যোগদান করেছেন সভায় তাদের এমপিওভুক্তির চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়। আর মামলার কারণে ঝুলে থাকা এমপিওর বিষয়েও সিদ্ধান্ত হয়। এছাড়া এমপিও আবেদন করা শিক্ষক-কর্মচারীদের আবেদন এই সভার মাধ্যমে নিষ্পত্তি করা হয়।




নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..